Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসূল (সা.) ও সাহাবাগণ বাতিলের বিরুদ্ধে লড়াই করেছিলেন পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, তাকওয়া অর্জনের মধ্যে দিয়ে মহান রব্বুল আলামিনের প্রিয় বান্দা হতে হবে। তাকওয়ার অর্জন করতে না পারলে মাহে রমজান আমাদের জীবনে কোন প্রভাব ফেলবে না। তিনি বলেন, মানবতার মহান নেতা রাসূল (সা.)ও তাঁর বিপ্লবী সাহাবাগণ মাহে রমজান মাসে লড়াই করেছিলেন বাতিলের বিরুদ্ধে। সিয়াম সাধনার মধ্য দিয়ে মানব জাতিকে মহান আল্লাহ তায়ালার রহমত, মাগফিরাত ও নাজাত লাভের সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। গতকাল বুধবার বাদ জোহর বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের দ্বিতীয় দিনের আলোচনায় পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন। এতে নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাই ছাড়াও চরমোনাই দরবারের খলিফাগণ বয়ান করেন।
চীনে রোজাও ওপর বিধিনিষেধ আরোপের তীব্র প্রতিবাদ
এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সারাবিশ্বের মুসলমানরা যে মুহুর্তে পবিত্র রমজান মাসের সিয়াম পালন করছে। ঠিক সে মুহুর্তে চীনের মুসলিম জনগোষ্ঠীর ওপর রোজা ও ধর্মীয় আচার পালনে বিধিনিষেধ আরোপ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে চীনা সরকার। এ ঘটনায় বিশ্ব মুসলিম মর্মাহত ও ব্যথিত। রোজা ও ধর্মীয় আচার পালনের কারণে তাদের ওপর দমনপীড়ন চালাচ্ছে চীনা কর্তৃপক্ষ। তিনি বলেন, চীন সরকার মুসলমানদের নির্মূল করতে নিপীড়নের যে পথ বেছে নিয়েছে তা থেকে ফিরে না আসলে চীনের বিরুদ্ধে বিশ্বমুসলিম উম্মাহ কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ