Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভেজালমুক্ত ও কম দামে পণ্য বিক্রর আহ্বান উত্তরের মেয়রের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ভেজালমুক্ত, সঠিক ওজনে এবং কম দামে পণ্য বিক্রয় করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতি আয়োজিত পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রাম ২০১৯ এর উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।
ব্যবসায়ীদের উদ্দেশে মেয়র বলেন, পৃথিবীর অন্যান্য দেশে উৎসব-আনন্দে পণ্যের দাম কমে; অথচ কোনো কারণ ছাড়াই বাংলাদেশে দাম বাড়ানোর একটা প্রবণতা অসাধু ব্যবসায়ীদের মধ্যে দেখা যায়, যা একেবারে কাম্য নয়। রমজান এবাদতের মাস। ধর্মীয় ও নৈতিকতার দিক থেকেও এটি উচিত নয়। মেয়র আসাধু ব্যবসায়ীদেরকে নিজেদের বিবেক জাগ্রত করার আহবান জানান।
আতিকুল ইসলাম বলেন, প্রতিটি দোকানে মূল্যতালিকা প্রকাশ্যে প্রদর্শন করা বাধ্যতামূলক। নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য গ্রহণ কিংবা ভেজাল দ্রব্য বিক্রয় করার চেষ্টা করা হলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি ব্যবসায়ীদের পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রামকে সাধুবাদ জানান। সেই সাথে ডিএনসিসির ৪৩টি মার্কেটে এই ক্যাম্পেইনের আয়োজনের আহবান জানান।
পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রামে মাত্র ১৫০ টাকায় দু’দিনের ইফতারের কাঁচা বাজার পাওয়া যাবে। যার মধ্যে রয়েছে শসা ৫০০ গ্রাম, বেগুন ৫০০ গ্রাম, লেবু ৪টি, আলু ১ কেজি, পেঁয়াজ ১ কেজি, কাঁচা মরিচ ৩০০ গ্রাম, টমেটো ৫০০ গ্রাম এবং গাজর ৫০০ গ্রাম।
উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জমান খান কামাল, কনজ্যুমারস এসোসিয়েশন বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান, র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ, এফবিসিসিআই সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ