Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অশান্ত হাতিয়ায় শান্তির সুবাতাস

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৩ এএম

এক সময়ের সংঘাত কবলিত হাতিয়া উপজেলার দৃশ্যপট পাল্টে গেছে। শান্তির সুবাতাস বইছে সেখানে। রাজনৈতিক প্রতিপক্ষ কিংবা গোষ্ঠীগত কোনো বিরোধ এখন আর নেই। সাড়ে ছয় লক্ষাধিক অধিবাসী এখন নিশ্চিন্তে নিরাপদে ঘুমাতে পারছে।
এ যেন আলাদিনের চেরাগের রুপকথার গল্প। অথচ এক সময় সংঘাত কবলিত হাতিয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা পুলিশ প্রশাসনকে বেগ পেতে হয়। তখন জেলা প্রশাসন ও সংবাদকর্মীরা থাকত ব্যস্ততার মধ্যে। হাতিয়ায় সৃষ্ট সহিংসতা রোধকল্পে নোয়াখালী জেলা শহর থেকে মেঘনা পাড়ি দিয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে অনেকবার। কিন্তু বর্তমান পরিস্থিতি তার বিপরীত। গত চার মাসে হাতিয়ায় কোথাও হামলা কিংবা রাজনৈতিক সংঘাত ঘটেনি। থানায় মামলাও কমে গেছে।
এ বিষয়ে জানতে চাইলে হাতিয়া আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌস ইনকিলাবকে জানান, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সদিচ্ছার সুবাদে আওয়ামী লীগ এখন অতীতের যে কোনো সময়ের চাইতে ঐক্যবদ্ধ ও শক্তিশালী। সমস্যা জর্জরিত ও মেঘনা বেষ্টিত হাতিয়া উপজেলার সার্বিক উন্নয়নই আমার একমাত্র লক্ষ্য। নদী ভাঙনরোধ ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহসহ বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি। এসব কাজ সম্পন্ন হলে আগামীতে হাতিয়াবাসী এর সুফল ভোগ করবে।
উল্লেখ্য, হাতিয়ায় আওয়ামী লীগের দু’টি গ্রুপ সক্রিয় থাকায় হামলা মামলা ছিল নিত্যকার বিষয়। কিন্তু বিগত জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে বিবাদমান উভয় গ্রুপ হাতিয়ার সার্বিক উন্নয়নের স্বার্থে নিজেদের মধ্যে সৃষ্ট বিরোধ নিরসন করে। আর এতে করে হাতিয়ার সাড়ে ছয় লক্ষাধিক অধিবাসীর মধ্যে স্বস্তি ফিরেছে। হাতিয়ায় আওয়ামী লীগের অভ্যন্তরীণ বিরোধ নিরসনে কেন্দ্রীয় নেতৃবৃন্দের পাশাপাশি নেপথ্যে কাজ করেছেন বর্তমান সংসদ সদস্য আয়েশা ফেরদৌসের স্বামী ও এ আসন থেকে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য মোহাম্মদ আলী। অতীতের সকল ভেদাভেদ ভুলে হাতিয়া উপজেলা আওয়ামী লীগ এখন এক পতাকাতলে অবস্থান করছে। এতে করে সংগঠনটি আরো শক্তিশালী হয়েছে।



 

Show all comments
  • Tania ৮ মে, ২০১৯, ২:১৭ এএম says : 0
    sune khub valo laglo
    Total Reply(0) Reply
  • তানবীর ৮ মে, ২০১৯, ১০:১২ এএম says : 0
    আমরা শান্তি প্রিয় মানুষ। আমরা শুধু শান্তি চাই, শান্তি।
    Total Reply(0) Reply
  • লোকমান ৮ মে, ২০১৯, ১০:১৩ এএম says : 0
    আওয়ামীলীগ আর শান্তি একসাথে কি আদৌ থাকতে পারে ?
    Total Reply(0) Reply
  • টয়া ৮ মে, ২০১৯, ১০:২৭ এএম says : 0
    যাক ভালো হলে তো ভালোই
    Total Reply(0) Reply
  • মুন ৮ মে, ২০১৯, ১০:৩৩ এএম says : 0
    হাতিয়া আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌসকে ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ