Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কুষ্টিয়ায় দুই হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৩ এএম

কুষ্টিয়ার মিরপুরে এক গৃহবধূ ও যুবক হত্যার পৃথক দুটি মামলায় এক জনের মৃত্যুদন্ড এবং অপর ৭ জনের যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে যুবক হত্যা মামলায় এবং সাড়ে ১১টায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আসামিদের উপস্থিতিতে গৃহবধূ হত্যা মামলার রায় ঘোষণা করেন।
গৃহবধূ হত্যা মামলার দমৃত্যুন্ডপ্রাপ্ত আসামি হলেন মিরপুর উপজেলার বালিয়া শিশা গ্রামের সাদেক আলী মন্ডলের ছেলে আজাদ মন্ডল ওরফে আজাদ সাহেব (৩৫)। আজাদ ওই গৃহবধূর স্বামী। অপরদিকে যুবক হত্যার দায়ে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মিরপুর উপজেলার কবরবাড়িয়া গ্রামের জামাল প্রামানিক, আতর আলী, জামান হোসেন, আসাদুল মোল্লা, মেহের আলী মালিথা এবং সাতগাছি গ্রামের রুবেল মালিথা ওরফে রিবেল ওরফে রেবেল এবং আসলাম মালিথা।
আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৮মে রাতে গৃহবধূ কুষ্টিয়ার সদর উপজেলার খাজানগর গ্রামের আলি হোসেনের মেয়ে তুলি খাতুনকে (১৬) যৌতুক দাবিতে তার স্বামী আজাদ মন্ডল নির্যাতন চালিয়ে হত্যা শেষে গলায় রশি বেধে বাড়ির পাশে আমগাছে ঝুলিয়ে রাখে। এ ঘটনায় নিহত গৃহবধূর বাবা বাদি হয়ে মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আকরাম হোসেন দুলাল জানান, গৃহবধূ তুলি খাতুন হত্যার দায়ে মিরপুর থানায় দায়ের মামলায় আসামি আজাদ মন্ডল ওরফে আজাদের বিরুদ্ধে আনা অভিযোগ সাক্ষ্য-শুনানি শেষে প্রমানিত হওয়ায় আদালত তার মৃত্যুদন্ডাদেশসহ এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন।
অপর মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের ৭ জুন সকাল সাড়ে ৬টার দিকে ডাবলুকে উপর্যুপরি ধারালো অস্ত্রের আঘাতে ও গলা কেটে হত্যা শেষে জিকে ক্যানেলের ব্রিক ফিল্ডের পাশে পুকুর পাড়ে ফেলে রেখে যায় খুনিরা। নিহত যুবক ডাবলু হত্যার অভিযোগ এনে বড় ভাই আতর আলি বাদি হয়ে মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ