Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদক ব্যবসায় জড়িত পুলিশকেও ছাড় নয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

মাদকের সঙ্গে পুলিশের কোনো সদস্য জড়িত থাকলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে আবারও হুশিয়রি দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
কমিশনার বলেন, মাদক বন্ধ করতে যা যা করা দরকার তাই করা হবে। মাদক ব্যবসায়ীদের পেছনের মদদদাতাদের খুঁজে বের করা হবে। তিনি বলেন, সিসিটিভি লাগানোর কারণে এখন আর কেউ অপরাধ করে পার পায় না। ঢাকা মহানগরীকে হাজার হাজার উঠান বৈঠক করে মানুষকে এক করা হয়েছে। সন্ত্রাস, ভূমিদস্যুদের দূর করা হয়েছে। ঢাকা শহরে এখনো কোনো মাদকের আখড়া থাকলে পুলিশকে জানান, ব্যবস্থা নেয়া হবে। কোন পুলিশ মাদকের সাথে জড়িত থাকলে তাকেও ছাড় দেওয়া হবে না। তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন, পুলিশ ইভটিজিং, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জনমত সৃষ্টি করতে সক্ষম হয়েছে। একের পর এক জঙ্গি আস্তানা খুঁজে বের করে ধংস করা হয়েছে। জঙ্গি ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশ সাফল্য অর্জন করেছে। এর পুরো কৃতিত্ব দেশবাসীর। চাঁদাবাজী ও টেন্ডারবাজদের হুশিয়ারি করে কমিশনার বলেন, বাসা-বাড়ি করার সময় কেউ চাঁদা চাইলেই তাদের নিশ্চিহ্ন করে দেয়া হবে। পুলিশের সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে।
কমিশনার বলেন, নাগরিকদের তথ্য সংগ্রহ করে এ তথ্য ভান্ডার তৈরি করা হয়েছে। এর নাম দেয়া হয়েছে সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম। নাগরিকদের এ তথ্য সংগ্রহের কারণে নিরাপত্তার ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন হয়েছে। পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর নিরাপদে পালন ও উদযাপন করতে পারে যথাযথ প্রস্তুতি নেওয়া হয়েছে।
কমিশনার মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানান। থানায় গিয়ে সহায়তা না পেলেও তাকে জানাতে বলেন। ডিএমপির উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবালের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ