Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেই নাজমা আক্তার পেল জিপিএ-৫

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাঙ্গুনিয়ার লালানগর ইউনিয়ের ৫নং ওয়ার্ডের চতয্যা পাড়া গ্রামের মো. জামাল উদ্দিনের মেয়ে নাজমা আক্তার (১৭) হোসনাবাদ লালানগর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।
গতকাল সোমবার এসএসসি পরীক্ষার ফলাফল পাওয়ার পর নাজমা আক্তারের পরিবার, হোসনাবাদ লালানগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও পরিচালনা কমিটির নেতৃবৃন্দ সন্তোষ প্রকাশ করেন।
নাজমা আক্তার দশম শ্রেণীতে পড়া অবস্থায় বিয়ে দেওয়ার কথা ছিল। কিন্তু নাজমা পড়ালেখার প্রতি ছিল প্রবল আগ্রহ, পরে ওই ছাত্রী পারিবারিক ভাবে ঠিক করা বিয়ে বন্ধের জন্য স্কুল পরিচালনা কমিটিকে বিষয়টি লিখিতভাবে আবেদন করেছিল। পরবর্তীতে স্কুল পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল করিম বিপ্লব ও স্কুলের চার শিক্ষকসহ মেয়ের বাড়িতে উপস্থিত হন, সে সময় ছেলের পরিবারসহ বিয়ের দিনক্ষণ ঠিক করার কথা চলছিল। তারা উভয়পক্ষকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে বুঝানোর পর তারা তাদের ভুল বুঝতে পেরে বিয়ের সিদ্ধান্ত থেকে সরে আসেন এবং মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে তারা লিখিত ভাবে অঙ্গীকার করেন।
নাজমা আক্তার বলেন, আমি পড়ালেখা করে নিজের পায়ে দাঁড়াতে চাই। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল করিম বিপ্লব বলেন, নাজমা এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। সে একজন প্রতিভাবান ও মেধাবী ছাত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ