Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের অকেজো মালামাল বিক্রি

হাইকোর্টের স্টে অর্ডার

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

বড় পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্মাণকালীন অকেজো ও পুরাতন প্রায় ২ কোটি ৮৭ লাখ টাকা মূল্যের লোহার মালামাল বিক্রিকে কেন্দ্র করে অনিয়ম ও অস্বচ্ছতার অভিযোগ ওঠেছে। বলা হয়েছে বিক্রি প্রক্রিয়ায় অস্বচ্ছতা রয়েছে। এ ব্যপারে মেসার্স তানহা এন্টারপ্রাইজ নামক একটি ঠিকাদারী প্রতিষ্ঠান হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে। কোর্ট ওই রিট পিটিশনে একটি স্থিতিবস্থা আদেশ প্রদান করে।
জানা যায়, বড় পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের পূর্বের দুটি ইউনিট ও পরের আরেকটি ইউনিট নির্মানে নানা আইটেমের অকেজো মালামাল খোলা আকাশের নিচে পুঞ্জিভুত হয়। সেখান থেকে তানহ্া এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ১৪ আইটেমের মালামালসহ ৫০ টন ভাংড়ি লোহা ক্রয়ের আদেশ পায়। সূত্রমতে এসব মালামাল সরবরাহ করায় গড়িমশি ও দীর্ঘ সূত্রীতার আশ্রয় নেয় কর্তৃপক্ষ। অপরদিকে, একটি বোর্ড প্রক্রিয়ার মাধ্যমে বিদ্যুৎ বিভাগের উর্দ্ধতন পর্যায় থেকে অন্য একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে তৃতীয় ইউনিটের মালামালগুলো সরবরাহ কার্যক্রম চলতে থাকে। এতে মেসার্স তানহ্ াএন্টারপ্রাইজ ক্ষুব্ধ হয়ে একটি রিট পিটিশন (হাইকোর্ট বিভাগের ২৩৫৪/২০১৮ নং রিট পিটিশন মামলা ৩০/০৪/২০১৯ইং) দায়ের করে। পিটিশনে বলা হয় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে কোন পক্ষই কোন অকেজো মালামাল স্থানান্তর করতে পারবে না এবং সর্বোচ্চ তিন সপ্তাহের মধ্যে এ বিষয়ের নিষ্পত্তি টানবেন কর্তৃপক্ষ।
বিষয়টি নিয়ে গতকাল মঙ্গলবার দুপুরে বড় পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী মো. আব্দুল হাকিম সরকার জানান, বিদ্যুৎ বোর্ডের নিদের্শক্রমে মালামাল দেয়া হচ্ছে এবং চলতি মাসের ২০ তারিখে হাইকোর্টে সকল পক্ষই উপস্থিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ