Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৯ মাসে সাড়ে তিন কোটি টাকা

মাগুরায় মোটরযান থেকে রাজস্ব আদায়

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

মাগুরায় ট্রাফিক পুলিশের সহযোগীতায় মোটরযান থেকে গত ৯ মাসে সাড়ে তিন কোটি টাকার রাজস্ব আদায় করেছে রোড ট্রান্সপোর্ট অথরিটি মাগুরা সার্কেল। তাদের এ রাজস্ব আদায় বড় সহযোগীতা করে মাগুরা ট্রাফিক পুলিশ। মাগুরার পুলিশ সুপার খান মুহম্মাদ রেজোয়ানের তত্বাবধানে লাইসেন্স বিহীন যানবাহন আটকসহ ট্রাফিক আইনে বিভিন্ন পদক্ষেপ ও অভিযান পরিচালনা করায় এ রাজস্ব আদায় সম্ভব হয়েছে বলে মাগুরা ট্রাফিকের পরিদর্শক মিজানুর রহমান জানান, জুলার্ই ২০১৮ মার্চ ২০১৯ পর্যন্ত মোটরযান কর ও ফি আদায় হয় তিন কোটি বায়ান্ন লাখ ষোল হাজার টাকা। রাজস্ব আদায় করছে রোড় ট্রান্সপোর্ট অথরিটি বিআরটি এ মাগুরা অফিস। এ সময়ে ২৪১২ টি মোটরযানকে রেজিস্ট্রেশন দেয়া হয়। বিআরটি এ মাগুরা সার্কেলের সহকারী পরিচালক এস এম মাহফুজুর রহমান বলেন, চলতি বছরের জুলাই হতে মার্চ পর্যন্ত মোটরযান কর ফি আদায় খাত থেকে সংগৃহীত তিন কোটি বায়ান্ন লাখ ষোল হাজার টাকা রাজস্ব আদায় হয়েছে। তার মধ্যে মালিকানা পরিবর্তন ১৩৫ টি, রেজিস্ট্রেশন প্রদান ২,৪১২ টি মোটর যানের ট্যাক্স টোকেন ইস্যু ১৩৯ টি, ডিজিটাল নাম্বার পেলেট ও আরএফ, আইডি ট্যাগ সংযোজন ১,১৩৭ টি, রুট পারমিট ২১ টি, স্মাট কার্ড ৯১৬ টি, রুট পারমিট ইস্যু ২১ টি ও পেশাদার গাড়ি চালককে লাইন্সেস প্রদান ২৭৭ টি।
এছাড়া ও মোবাইল র্কোটের মাধ্যমে ১৬৬ টি মামলা রুজু, জনসচেতনতা সৃষ্টির জন্য ৩৯৩ টি মামলা দায়ের, স্টিকার লিফলেট বিতরন ৮০০০ টি। তিনি আরো বলেন, মাগুরা বিআরটি তে জনবল সংকট রয়েছে। জনবল সমস্যার সমাধান হলে কাজের গতি আরো বৃদ্ধি পাবে। এদিকে ড্রাইভিং লাইসেন্স প্রদানের দ্বায়িত্বে থাকা জনৈক কর্মকর্তার স্বেচ্ছাচারিতায় অনেকেই লাইসেন্স পাচ্ছেনা বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীদের অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ