Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

২০ মিনিটে ৫০ লাখ টাকার স্বর্ণ লুট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর উত্তরায় একটি স্বর্ণের দোকানে অভিনব কায়দায় ডাকাতির ঘটনা ঘটেছে। মাত্র ২০ মিনিটের অভিযানে চক্রটি লুট করে নিয়ে গেছে ৫০ লাখ টাকার স্বর্ণালংকার। লুটের সাথে জড়িত ডাকাত চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)।
গত রোববার দিনব্যপী অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গতকাল সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত ১০ এপ্রিল রাতে উত্তরার জমজম টাওয়ারের ৬ তলার কুইনগোল্ড হাউজ থেকে এসব স্বর্ণ লুট করা হয়েছিল।
পুলিশ ও দোকান কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ১০ এপ্রিল রাত ৮টায় উত্তরার জমজম টাওয়ারে সিড়ি, বিভিন্ন ফ্লোর ও ফুড কোর্ডে কিছু যুবক অপেক্ষা করতে থাকে। রাত ৯টার পর দোকানগুলো একে একে বন্ধ হলে ওঁত পেতে থাকা যুবকরা বেড়িয়ে পড়ে। তারা ৬ তলার কুইনগোল্ড হাউজে হামলা করে কয়েক সেকেন্ডের চেষ্টায় দোকানের সবগুলো তালা কেটে ফেলে। এরপরে চক্রের এক যুবক মুখে কাপড় বেধে দোকানের ভেতরে ঢুকে স¦র্ণ ব্যাগের ভেতরে ঢোকানো শুরু করে। ২০ মিনিট পরে মিশন শেষ করে চলে যায় চক্রটি। লুটের সময় বাইরে মার্কেট ও গলিগুলো পাহারায় ছিল চক্রের আরও কয়েকজন। এসব দৃশ্য মার্কেটে ও দোকানে থাকা সিসি ক্যামেরায় ধরা পড়ে। এ ঘটনায় মামলায় হলে পুলিশ তদন্তে নেমে অভিযুক্তদের চিহ্নিত করে গত রোববার দিনব্যাপী আব্দুল্লাপুরের একটি হোটেলে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।
কুইনগোল্ড হাউজের মালিক প্রদীপ কুমার হালদার বলেন, চক্রটি দোকানের সামনের গøাসের ভেতরে থাকা ৫০ লাখ টাকার স্বর্ণ লুট করে নিয়ে গেছে।
ডিবির ডিসি মশিউর রহমান বলেন, চক্রটি প্রতি সপ্তাহে দেশের কোথাও না কোথাও একটি ডাকাতির ঘটনা ঘটায়। এর আগে উত্তরার একটি মানি এক্সচেঞ্জ অফিসে চুরির সাথে গ্রেফতার তিনজনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। রাজধানীতে এমন আরও তিন থেকে চারটি চক্র সক্রিয় বলে তিনি জানান।
তিনি আরও বলেন, গতকাল সোমবার গ্রেফাতর ১১ জনকে আদালতে পাঠানো হলে তারা লুটের ঘটনা স্বীকার করে আদালতে জবানবন্দী দেয়। পরে আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ