Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসএমএমইউতে বিশ্ব নার্স দিবস পালন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:৪৭ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া বলেছেন, মানবসেবার পথিকৃৎ, আধুনিক নার্সিংয়ের প্রবর্তক মহীয়সী নারী ফ্লোরেন্স নাইটিংগেলের ত্যাগ ও সেবার আর্দশে উজ্জ্বীবিত হয়ে বিশ্ববিদ্যালয়ে আসা রোগীদেরকে সেবা প্রদান করুন। যাতে করে রোগীরা এখান থেকে সেবা গ্রহণ করে সুস্থ হয়ে সন্তুষ্টি নিয়ে বাড়ি ফিরতে পারেন।
গতকাল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের সামনে থেকে বিশ্ব নার্স দিবসকে (১২ মে) সামনে রেখে বের হওয়া শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে নার্সদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন। এছাড়াও দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। এবারে দিবসটির প্রতিপাদ্য- ‘নার্স: সবার জন্য স্বাস্থ্য অর্জনে সোচ্চার’।
কর্মসূচীতে প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ডা. সাহানা আখতার রহমান, ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডীন ডা. মো. মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, গ্রাজুয়েট নার্সিং বিভাগের চেয়ারম্যান মেবেল ডি রোজারিও, সেবা তত্ত্বাবধায়ক শান্তনা রানী দাস, অতিরিক্ত সেবা তত্ত্বাবধায়ক হালিমা বেগম প্রমুখ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ