Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রেনে দূর্বৃত্তদের পাথর ছোড়া বাড়ছেই

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

রেলের পশ্চিমজোনে দূর্বৃত্তদের ট্রেনে পাথর ছোড়া বাড়ছেই। ঝুঁকির মুখে পড়েছে রেলের পরিসেবা। রোববার সন্ধ্যায় পাথরের আঘাতে জিসান নামে শিশু মারাত্মক ভাবে আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। শিশুর মাথার আঘাত গুরুত্বর। 

এদিকে দূর্বৃত্তদের খুজে বের করে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে আহত শিশুদের চিকিৎসার দায়িত্ব নেয়ার কথা জানিয়েছেন পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক খন্দকার শহিদুল ইসলাম। আর দোষীদের কঠোর শাস্তির আওতায় এনে যথাযথ শাস্তির দাবি জানিয়েছেন আহত শিশুর স্বজনেরা।
রোববার বিকেল ৪টায় পদ্মা এক্সপ্রেসে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে পরিবারের সঙ্গে যাত্রা করছিলেন চার বছরের শিশু জিসান। সন্ধ্যা নাগাদ জামতৈল স্টেশন পার হবার পরপরই চলন্ত ট্রেনের জানালা দিয়ে দুস্কৃতিকারীর ছোড়া একটি পাথর সরাসরি এসে লাগে শিশু জিসানের মাথায়। সাথে সাথেই শুরু হয় প্রচন্ড রক্তপাত। প্রথমে সিজানকে নেয়া হয় সিরাজগঞ্জ হাসপাতালে। সেখানে অবস্থার উন্নতি না হলে পাঠানো হয় রাজশাহী মেডিকেলে।
জিসানের বাবা আবদুস সালাম জানান, ছোড়া পাথরের আঘাতে রক্তাক্ত জিসানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের ৩০ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। রোববার রাতে জিসানের মাথায় অস্ত্রোপচার করা হয়। সদ্য চালু হওয়া বিরতিহীন ট্রেন বনলতাও পাথরের আঘাতে ভেঙেছে। রেলকর্তৃপক্ষ বিভিন্নভাবে প্রচার করে অনুরোধ জানাচ্ছেন পাথর না ছোড়ার জন্য। এদের ধরিয়ে দিতে জনসাধারণের সহযোগিতা কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ