Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বনলতায় তুলে নেয়া হবে বাধ্যতামূলক খাবার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের বরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেসে টিকিটের সঙ্গে খাবারের মূল্য দেড়শো টাকা আদায় বাতিল চেয়ে এলাকার জনপ্রতিনিধি হিসেবে রেলপথ মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা। চিঠিতে খাবারের সীমাবদ্ধতা তুলে নেয়ার আহ্বান জানানো হয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন যাত্রীদের কথা বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবার জন্য বলেছেন। যাত্রীদের কষ্ট হয় এমন কোন কিছুই জোর করে চাপিয়ে দেয়া সমীচিন নয়।
জানা গেছে, বনলতার খাবারের দাম ও মান নিয়ে যাত্রীদের অভিযোগ ছিল। টিকিটের সাথে খাবারের দাম যোগ করায় টিকিটের মোট মূল্য বেড়ে যায়। একারণে শোভন শ্রেণির যাত্রী সংখ্যা কমে যায়। ফাঁকা আসন নিয়েই ট্রেনটি যাতায়াত করছে। বিষয়টি উপলব্ধি করে এলাকার জনপ্রতিনিধি হিসেবে শাহরিয়ার আলম নিজ উদ্যোগে রেলপথ মন্ত্রণালয়ে চিঠি দেন। সেইসঙ্গে তিনি খাবারের দাম পুন:বিবেচনার জন্যও অনুরোধ করেন। যেন খাবারের দাম টিকিটের সঙ্গে প্রদান করতে বাধ্য করা না হয় যাত্রীদের। একই দাবি জানান ওয়াকার্স পাটির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা।
চিঠিতে বলা হয় ট্রেনে দেড়শ টাকার বাধ্যতামূলক খাবারের বিষয়টি অপ্রয়োজনীয়। এই সিদ্ধান্তের কারণে অনেকেই ট্রেনটির ব্যাপারে উৎসাহ হারিয়েছেন বলে জানতে পেরেছি। কাজেই যাত্রীদের স্বার্থে সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করা জরুরি।
প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সর্বাধুনিক ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ