Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

‘বাঁধ প্রটেকশনে স্থায়ী প্রকল্প নেয়া হবে’

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

বেড়িবাঁধ ভাঙন প্রতিরোধে স্থায়ী প্রকল্প গ্রহণ করা হবে। কিছু দিনের মধ্যেই এ কাজ শুরু করা হবে। ভাঙন ও নদীর পানি প্রবেশ ঠেকাতে বাঁধে জিও ব্যাগ ব্যাবহার করা হবে। পায়রা বন্দরের আওতাভ‚ক্ত চাড়িপাড়ার বাঁধ প্রটেকশনে স্থায়ী প্রকল্প নেয়া হবে। গতকাল রোববার দুপুরে পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের চাড়িপাড়া ভাঙা বাঁধ পরিদর্শনে এসে এমন প্রতিশ্রুতি দিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।
চাড়িপাড়ার দুর্ভোগ কবলিত মানুষের উদ্দেশ্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, আপনাদের আর কস্ট করতে হবে না। আমাদের প্রথম লক্ষ্য যাতে ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি প্রবেশ করে গ্রাম প্লাবিত না হয়। এই মুহূর্তে নদীতে অনেক পানি। নদীর পানির প্রবাহ কমলেই জিও ব্যাগ ফেলা হবে। ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সুনামগঞ্জের পাঁচটি হাওর প্লাবিত হলেও ফসলের কোন ক্ষতি হয়নি। কৃষকরা তাদের ফসল ঘরে তুলতে পেরেছে। আগামীতে যাতে কৃষকরা দুর্ভোগে না পড়ে এজন্য আগামীতে আগাম পদক্ষেপ নেয়া হবে।
পানি সম্পদ প্রতিমন্ত্রী কলাপাড়ার পায়রা সমুদ্র বন্দর থেকে স্পিডবোটে করে চাড়িপাড়া ভেঙে যাওয়া বেড়িবাঁধ এলাকা পরিদর্শন করেন। হ্যান্ডমাইকে দুর্গত গ্রামবাসীদের সব ধরনের সহায়তার আশ্বাস দেন। এ সময় পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর রহমান, উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস তপন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ