Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৪ এএম


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সু-চিকিৎসা ও কারাবন্দি সব নেতাকর্মীর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। গতকাল রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ঢাকা-১৩ আসন মোহাম্মদপুর, আদাবর ও শেরে বাংলা নগর বিএনপি, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে মিছিলটি নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়। পরে মিছিলটি বিজয়নগরের নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, দেশের মানুষের ভালবাসায় সিক্ত ‘গণতন্ত্রের মা’ এবং দেশের মানুষের জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ১৫ মাস ধরে কারাবন্দি। কেন তিনি কারাবন্দি? কারণ জনপ্রিয়তা। দেশের জনগণ, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের প্রতি তার দৃঢ় অঙ্গীকার। এজন্যই তিনি কারাগারে। তিনি প্রতিহিংসার শিকার। আর এজন্যই মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারারুদ্ধ করার মাধ্যমে তাকে তিলে তিলে নিঃশেষ করে দেয়া হচ্ছে।
রিজভী বলেন, আদালত নিজের গতিতে চললে বেগম জিয়ার কারাদÐ হতো না। জামিনে বাধা দেওয়াসহ দেশনেত্রী খালেদা জিয়াকে সু-চিকিৎসাও দেওয়া হচ্ছে না। তিনি অবিলম্বে খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে সু-চিকিৎসার সুযোগসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান। পাশাপাশি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুস সালামসহ কারাবন্দি সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ