Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষকের বেত্রাঘাতে ছাত্র মৃত্যু শয্যায় : শিক্ষক পলাতক

সরিষাবাড়ি (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

সরিষাবাড়ি উপজেলার সীমান্তবর্তী কাজীপুরের রগুনাথপুর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্র আল আমীনকে ঐ স্কুলের সহকারী শিক্ষক শাহাজাহান আলী বেত্রাঘাতে হাসপাতালে মৃত্যু শয্যায়। বিষয়টি প্রথমে গোপন থাকলেও পরে জানাজানি হলে এলাকায় চরম চাঞ্চলের সৃষ্টি হয়েছে।
জানা যায়, রগুনাথপুর উচ্চ বিদ্যালয়ের প্রভাবশালী ও কাজীপুর এসএসসি কেন্দ্রের নকল সরবরাহী শিক্ষক হিসেবে পরিচিত শাহজাহান মাস্টার গত ২৭ এপ্রিল সকালে ১০ম শ্রেনীর ঐ ছাত্র আল আমীনকে কবুতরের বাচ্চা রাখার জন্য কলার খোলের ডোঙ্গা তৈরি করে দিতে বলে। আল আমীন ডোঙ্গা তৈরি করে দিলেও তা ঐ শিক্ষক শাহজাহান আলীর পছন্দ না হওয়ায় ছাত্রকে ধমকায়। ছাত্রের বড় ভাই নুরে আমীন বিষয়টি শাহজাহান মাস্টারের কাছে শুনতে যাওয়ার অপরাধে ২দিন পরে ২৯ তারিখ আল আমীন স্কুলে এলে তাকে ডেকে নিয়ে বেদম প্রহার করে। আল আমীন জ্ঞান হারিয়ে ফেললে ক্লাশের অন্যান্য ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী আল আমীনকে নিকস্থ সরিষাবাড়ি হাসপাতালে ভর্তি করায়। ভর্তির ২ দিন পরে ১ মে শিক্ষক শাহজাহান আলী সরিষাবাড়ি হাসপাতাল গিয়ে ছাত্রকে ভয়ভীতি দেখিয়ে ধমকিয়ে সেখান থেকে বের করে দিলে ঐ ছাত্র কোথায় আছে কেই জানেনা।
এ নিয়ে এলাকায় কদিন ধরে নিরব গুনজন চলছে। রগুনাথপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনছার আলীর সাথে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি জানান, এমন একটি ঘটনা ঘটেছে শুনেছি তবে এখন পর্যন্ত কেউ আমার কাছে অভিযোগ করেনি। ঐ শিক্ষক ঢাকায় অবস্থান করছেন বলে তিনি আমাকে ফোনে জানান।
কাজীপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানার সাথে কথা হলে তিনি জানান, এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকীর কাছে একটি লিখিত অভিযোগ করলে তিনি বিষয়টি আমাকে অবহিত করেন। পাবলিক পরীক্ষার কারনে আমি তদন্তে যেতে পারি নাই। আগামী ৪/৫ দিনের মধ্যে এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক, স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্যদের সাথে কথা বলব। স্থানীয় চরগিরিস ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল হক মিন্টু জানান, বিষয়টি বেশী বড় আকারের নয়, আপনারা সাংবাদিকরা এ নিয়ে মাথা ঘামিয়েন না, আমরা এটা মিমাংশা করে ফেলব। শিক্ষক শাহজাহান আলী সাথে যোগাযোগের চেষ্টা করে তাতে বাড়িতে ও ফোনে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ