Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সহকর্মীর শ্লীলতাহানি মোরেলঞ্জের প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

মোরেলগঞ্জ উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জে প্রধান শিক্ষক কর্তৃক সহকর্মীর শ্লীলতাহানির ঘটনায় সাময়িক বরখাস্ত করা হয়েছে প্রধান শিক্ষক মো. ইসমাইল হোসেনকে। ঘটনার ১০দিন পরে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়। বৃহস্পতিবার দুপুরে সাময়িক বরখাস্তের দাপ্তরিক চিঠি মোরেলগঞ্জ শিক্ষা অফিসে পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন উপজেলা শিক্ষা অফিসার মো. আনিসুর রহমান । তিনি বলেন, খুলনা বিভাগীয় উপপরিচালকের দপ্তর থেকে ইসমাইল হোসেনকে সাময়িক বরখাস্তের অফিসিয়াল আদেশ পাঠানো হয়েছে। এখন থেকে প্রধান শিক্ষক ইসমাইল আর বিদ্যালয়ে যাবেন না। শিক্ষা অফিসে নিয়মিত হাজিরা দিবেন তিনি।
গত ১৬মে ১১৪নং এসপি বারইখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন তার সহকর্মী শিক্ষিকার শ্লীলতা হানী করেন। ওই ঘটনায় এলকাবাসি ইসমাইল হোসেনকে লাঞ্ছিত করে একটি কক্ষে আটকে রাখে। পরে পুলিশে সোপর্দ করে। ১৯মে এই ঘটনার তদন্ত চলাকালে তদন্তকারী কর্মকর্তাদের সামনে অভিযোগকারী শিক্ষিকাকে দ্বিতীয় দফায় লাঞ্ছিত করেছিলো প্রধান শিক্ষকের ভাড়াটে ক্যাডাররা। এ বিষয়ে ঘটনার শিকার সেই শিক্ষিকা অভিযোগ দায়ের করলে কর্তৃপক্ষ প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করেনে।
শিক্ষা অফিস সূত্রে আরো জানা গেছে যে, ইতিপূর্বে এই প্রধান শিক্ষক ইসমাইল হোসেনের বিরুদ্ধে চাকুরীর শর্ত, শৃঙ্খলা ভঙ্গসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে দুটি ইনক্রিমেন্ট কেটে দেওয়া হয়েছে এবং দুটি বিভাগীয় মামলা চলমান আছে। সর্বশেষ সহকর্মীর শ্লীলতাহানির এই ঘটনায় শীঘ্রই আরো একটি বিভাগীয় মামলা তার বিরুদ্ধে দায়ের হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ