Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বেরুলো ‘প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো’র মোশন পোস্টার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ৯:২৩ এএম

অবশেষে প্রতীক্ষার অবসান ঘটল। সত্যজিৎ রায়ের ৯৮তম জন্মদিনে বিশ্ববিশ্রুত চলচ্চিত্র নির্মাতার সুযোগ্য পুত্র সন্দ্বীপ রায় বহুল প্রতীক্ষিত অ্যাডভেঞ্চার চলচ্চিত্র ‘প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো’র মোশন পোস্টার প্রকাশ করলেন সোশাল মিডিয়াতে। ১৬ সেকেন্ডের মোশন পোস্টারটি তিনি টুইটারে পোস্ট করেছেন।

সত্যজিৎ রায়ের লেখা ‘নকুর বাবু ও এল ডোরাডো’ গল্প অবলম্বনে সায়েন্স ফিকশন অ্যাডভেঞ্চার ফিল্ম ‘প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো’ নির্মাণ করবেন সন্দ্বীপ। বর্ষীয়ান অভিনেতা ধৃতিমান চ্যাটার্জি প্রফেসর শঙ্কুর ভূমিকায় অভিনয় করবেন। আর নকুরবাবুর ভূমিকায় অভিনয় করবেন শুভাশিস মুখোপাধ্যায়।

অনেকের বিশ্বাস সত্যজিৎ তার বাবা সুকুমার রায়ের ‘হেসোরাম হুশিয়ার’ এবং আর্থার কোনান ডয়েলের ‘প্রফেসর চ্যালেঞ্জার’  সমন্বিত করেই প্রফেসর শঙ্কু চরিত্রটি সৃষ্টি করেছিলেন।

shonku

সন্দ্বীপ রায় ইতোপূর্বে জানিয়েছিলেন তার বাবা সত্যজিৎ রায় তার উপন্যাস ও গল্পের চরিত্রগুলো এতোটাই নিজের মত করে স্বতন্ত্র করে রচনা করেছিলেন যে সেগুলো রূপায়ন করা চরম কঠিন। তাই চরিত্রগুলোর শারীরিক গঠন ও অবয়ব পরিবর্তন করা সম্ভব নয়। তিনি আরও দাবী করেছিলেন, শঙ্কুর বাচন আর আচরণ পরিবর্তনের সৃজনশীল লাইসেন্স কারও নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ