Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গার্মেন্টস ব্যবসায়ীর লাশ উদ্ধার

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ২:০১ এএম

 ঢাকার কেরানীগঞ্জে এক ক্ষুদ্র গার্মেন্টস ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যবসায়ীর নাম মো. আবুল হাসেম ঢালী (৫৫)। 
গতকাল বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর এলাকায় মান্নান ম্যানশনে নিজ ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স ঢালী গার্মেন্টেসের ভিতর থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এই ঘটনায় ওই গার্মেন্টেসের শ্রমিক অমিত হাসান (১৮) কে পুলিশ আটক করেছে। নিহতের বাড়ি মুন্সীগঞ্জ জেলার লোহজং থানার কুড়িগাও গ্রামে।
নিহতের চাচাত ভাই ফজল ঢালী জানান, তার ভাই নিহত আবুল হাসেম ঢালী আগানগর এলাকায় মান্নান ম্যানশনে মেসার্স ঢালী গার্মেন্টেসর মালিক। নীচতলায় ছিল তার শোরুম এবং ২য় তলায় ছিল কারখানা। সে তার কারখানায় দেশীয় শার্ট ও প্যান্ট তৈরী করতো। সে ব্যবসা প্রতিষ্ঠানেই রাতে থাকতো আর কারখানায় থাকতো কাটিং মাষ্টার অমিত হাসান। 
গত বুধবার রাতে কারখানার শ্রমিক অমিত হাসানের সাথে তার ঝগড়া বাঁধে। এসময় কারখানার অন্যান্য শ্রমিকরা দুইজনের ঝগড়া থামিয়ে দিয়ে কাজ শেষে তারা চলে যায়। ওই রাতে তার ভাই আবুল হাসেম ঢালী অনেক দেরিতে ঘুমাতে যায়। অমিত হাসান ওই রাতেই কারখানার মালিক আবুল হাসেম ঢালীকে ঘুমন্ত অবস্থায় শ্বাসরোধ করে হত্যা করে দোকানের শাটার ফেলে চলে যায়। 
সকালে মার্কেটের আশেপাশের সব দোকান ও কারখানা খুললেও ঢালী গার্মেন্টেসের দোকানটি বন্ধ থাকায় অন্যান্য ব্যবসায়ীদের সন্দেহ হয়। তারা মেসার্স ঢালী গার্মেন্টেসের শাটারটি খুলে দেখেন আবুল হাসেম ঢালী মৃত অবস্থায় পড়ে আছে। উপস্থিত ব্যবসায়ীরা দক্ষিণ কেরানীগঞ্জ থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে নিয়ে যায়। এ সময় কাটিং মাষ্টার অমিত হাসানকে পুলিশ আটক করে। 
দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসআই সাক্রাতুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি শাহজামান জানান, ব্যবসায়ী আবুল হাসেম ঢালীর ঘাতক অমিত হাসানকে আমরা আটক করেছি। থানায় মামলার প্রস্তুতি চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ