Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শুধু রমজান মাসের জন্য রাজধানীর ১১ স্পটে হলিডে মার্কেট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ২:০১ এএম

পবিত্র মাহে রমজান উপলক্ষে রাজধানীর ১১টি স্পটে হলিডে মার্কেট চালু করেছে ঢাকার দুই সিটি কর্পোরেশন। সপ্তাহের প্রতি শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ মার্কেট চালু থাকবে। ঢাকা শহরের যানজট ও পথচারীদের চলাচলের কথা চিন্তা করে চলতি বছরের ফেব্রæয়ারি মাস থেকে ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করা হয়। খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়া নির্দেশনায় রাজধানীর ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করা হয়েছে। তবে আসন্ন রমজানের কথা চিন্তা করে দরিদ্র শ্রেণির ও সল্প আয়ের এই মানুষদের কথা ভেবে শুধু রমজান মাসের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। যেহেতু হকারদের বাৎসরিক আয়ের বড় একটি অংশ আসে এই রমজান মাসে, তাই হকারদের সুবিধার্থে রমজান মাসে সিটি কর্পোরেশন নির্ধারিত ১১টি স্পটে হলিডে মার্কেট চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত শুধু রমজান মাসেই কার্যকর থাকবে।
যেসব স্থানে হলিডে মার্কেট বসানোর সিদ্ধান্ত হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের নিয়ন্ত্রণাধীন রমনা জোনের কার্পেট গলি (মৎস ভবন হতে শিল্পকলা একাডেমী), নালার পাড় (কাঁটাবন হতে শাহবাগের দিকে প্রথম গলি)। এছাড়া মতিঝিল জোনের- মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনের রাস্তা ও বক চত্বর থেকে পূবালী ব্যাংক লিংক রোড পর্যন্ত (দিলকুশা রোড) বসবে হলিডে মার্কেট। আরও থাকছে ওয়ারী এলাকার যাত্রবাড়ী চৌরাস্তার পূর্ব পার্শ্ব।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের যেসব জায়গায় হলিডে মার্কেট বসবে, তেজগাঁও জোনের- (লালমাটিয়া মাঠ আড়ং এর পেছনে) ও সলিমুল্লাহ রোডের পানির ট্যাংক মাঠ। মিরপুর জোনের (মিরপুর-১ হতে রাইনখোলা ও হারুন মোল্লাহ ঈদগাহ মাঠ। উত্তরা জোনের- জমজম টাওয়ারের পশ্চিম পার্শ্বে খালি প্লট, কাবাব ফ্যাক্টরির সামনের খালি চত্বর। এই নিয়ে মোট ১১টি স্পটে হলিডে মার্কেট চালু থাকবে। রমজানে যানজট মুক্ত রাখতে এই সিদ্ধান্ত কার্যকর করতে ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়রকে চিঠি দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন কমিশন-ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ