Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নৈরাজ্য থামাতে নিয়োগপত্র ও বেতন কাঠামো জরুরি

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১১ এএম

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেছেন, পরিবহনে নৈরাজ্য থামাতে হলে শ্রমিকদের নিয়োগপত্র ও বেতন কাঠামো জরুরি। পরিবহন শ্রমিকদের দৈনিক ও মাসিক মজুরির পরিবর্তে গণপরিবহন মালিকগণ দৈনিক ইজারায় বাস, হিউম্যান হলার, টেম্পু, অটোরিক্সা প্রভৃতি যানবাহন চালকের হাতে তুলে দিয়েছে। মহান মে দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
মোজাম্মেল হক বলেন, একজন চালক শত প্রতিকূলতার মধ্যে গণপরিবহনটি চালানোর পাশাপাশি প্রতিদিন মালিকের ইজারা, দৈনন্দিন জ্বালানি ও অন্যান্য আনুষঙ্গিক খরচ, চালক-হেলপারের বেতন উঠাতে গিয়ে অস্বাভাবিক প্রতিযোগিতায় লিপ্ত হয়। তিনি আরও বলেন, এতে পরিবহনে নৈরাজ্য ও বিশৃঙ্খলা তৈরি হয়। এ ধরনের ন্যাক্কারজনক পরিস্থিতি থেকে উত্তোরণে মহান মে দিবসের শিক্ষা নিয়ে প্রতিটি গণপরিবহন চালক-হেলপারদের স্থায়ী বেতন-কাঠামো ও অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত সম্বলিত নিয়োগপত্র প্রদানের বিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি দাবি জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ