Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গি-সন্ত্রাসীদের বিচারের আইন করতে হবে

সংসদে শেখ সেলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

জঙ্গি, সন্ত্রাসী ও আগুনে পুড়িয়ে নারী হত্যাকারীদের এক মাসের মধ্যে বিচার করে ফাঁসি দেয়ার আইন করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। গতকাল জাতীয় সংসদে আনা একটি সাধারণ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।
নিউজিল্যান্ড, শ্রীলঙ্কায় জঙ্গি হামলা, ফেনীর নুসরাতকে পুড়িয়ে হত্যাসহ সন্ত্রাস, যৌন নিপীড়নের বিরুদ্ধে বাংলাদেশসহ বিশ্বের সব সংসদ, সরকার ও নাগকিরদের প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে একটি সাধারণ প্রস্তাব করা হয়।
শ্রীলঙ্কার বোমা হামলায় শেখ সেলিমের নাতি শিশু জায়ান চৌধুরী নিহত হন। বক্তব্যে শেখ সেলিম আবেগঘন কণ্ঠে জায়ানের স্মৃতিচারণ করেন।
শেখ ফজলুল করিম সেলিম বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ আজ সব ধর্মকে বিতর্কিত করছে। সন্ত্রাস, জঙ্গিবাদ সারা বিশ্ব মানবতার শত্রæ হয়ে দাঁড়িয়েছে। যারা এটা করছে এদের মানবতা কোথায়? শ্রীলঙ্কায় বোমা ফাটিয়ে নিজেরাও মরল, সেখানে অনেক মানুষ মারা গেল, আমার নাতি জায়ান মারা গেল। এটা করে কী ইসলাম তারা প্রতিষ্ঠা করতে চায়?
তিনি বলেন, জায়ান নিষ্পাপ শিশু, কী অন্যায় সে করেছিল। আমার মেয়েটার বাচ্চাই (সন্তান) হলো তার পৃথিবী। তার বুকের ধন এভাবে কেড়ে নিলো, এটা ভাষায় প্রকাশ করা যায় না। আমার নাতি জায়ান লেখাপড়া করত, কোরআন পড়ত, এত সুন্দর কণ্ঠে পড়ত মনে হতো উচ্চমানের হাফেজ। ক্রিকেট খেলতো, লাল রঙের জামা পরতে ভালোবাসত। তাকে হত্যা করা এরা কী পেল?
শেখ সেলিম আরো বলেন, পৃথিবীতে যে হানাহানি, জঙ্গিবাদ, হত্যা এটা করে কী পাচ্ছে তারা? তাদের মানবতা কোথায়? তারা একটা স্টেটের কথা বলছে, কোরআনে কি একটা স্টেটের কথা বলা আছে। এখন সময় এসেছে গোটা পৃথিবীকে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। ফেনীর নুসরাতকে কিভাবে নৃশংসভাবে হত্যা করা হলো। এরা কি মানুষ? এরা পশুর চেয়েও নিকৃষ্ট। একটা আইন করা উচিত এক মাসের মধ্যে বিচার করে এদের ফাঁসি দেয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ