Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে বসবে অর্থ মন্ত্রণালয়

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

অনিয়ম, দুর্নীতি আর অব্যবস্থাপনা মোকাবিলায় বিশেষায়িত ব্যাংক ও আর্থিকপ্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের সঙ্গে বসছে অর্থ মন্ত্রণালয়। আগামী ১২ মে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংক্রান্ত বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অর্থ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, বৈঠকে ঋণ বিতরণ, ঋণ আদায়, খেলাপি ঋণের পরিমাণ, অডিট আপত্তি, মামলা, প্রশিক্ষণ ও বিভাগীয় মামলা সংক্রান্ত তথ্যাদি পর্যালোচনা করা হবে। একই সঙ্গে ভবিষ্যতে আরও স্বচ্ছতার সঙ্গে বিশেষায়িত ব্যাংক ও আর্থিকপ্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে কী কী পদক্ষেপ গ্রহণ করা যায় সেসব বিষয়েও আলোচনা হবে।
জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের তফসিলভুক্ত বিশেষায়িত ব্যাংক বাংলাদেশ কৃষি (বিকেবি) ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক। এর বাইরে সরকারি বিশেষায়িত আর্থিকপ্রতিষ্ঠানগুলো হচ্ছে-হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক ও প্রবাসী কল্যাণ ব্যাংক।
ডিএনসিসির উচ্ছেদ অভিযান
স্টাফ রিপোর্টার : রাজধানীর শেরেবাংলা নগরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। এসময় শেরেবাংলা নগরের বিভিন্ন ফুটপাতের প্রায় ১৫ হাজার বর্গফুট এলাকা উদ্ধার করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। এছাড়াও ফুটপাত দখল করে রাখা শতাধিক অবৈধ অস্থায়ী, সেমিপাকা, শেড, র‌্যাম্প, সিঁড়িসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল সোমবার সকালে ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে শেরেবাংলা নগরের জনতা টাওয়ার সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ