Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মচারীদের ধোলাই ভাতা বন্ধ

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সরকারি মালিকানাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মচারীরা আর ধোলাই ভাতা পাবেন না। একই সঙ্গে বিশেষ ইনক্রিমেন্টের সুবিধাও বন্ধের নির্দেশ দিয়েছে অর্থ মন্ত্রণালয়। শুধু তাই নয়, এ পর্যন্ত ধোলাই ভাতা ও বিশেষ ইনক্রিমেন্ট বাবদ যে অর্থ প্রদান করা হয়েছে, তা আদায়ের নির্দেশনা দেয়া হয়েছে। এ দু’টি বিষয়ে অডিট আপত্তির প্রেক্ষিতে অর্থ মন্ত্রণালয় থেকে এ অসম্মতি জ্ঞাপন করা হয়েছে। রোববার বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এক সার্কুলারে মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের বিষয়টি আর্থিক প্রতিষ্ঠানগুলোকে জানানো হয়েছে।
সার্কুলারে অর্থ মন্ত্রণালয়ের বাণিজ্যিক অডিট শাখার আপত্তির কপি সংযুক্ত করে দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, রাষ্ট্রীয় মালিকানাধীন ও বিশেষায়িত বাণিজ্যিক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের কর্মচারীদের ধোলাই ভাতা ও বিশেষ ইনক্রিমেন্ট বাবদ উত্তোলিত অর্থ সুবিধা প্রদানের সুযোগ না থাকায় অর্থ বিভাগের অসম্মতি জ্ঞাপন করা হয়েছে। এমতাবস্থায় এ বাবদ অতিরিক্ত যে অর্থ প্রদান করা হয়েছে, তা আদায়ের ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রয়োজনে কিস্তি করে হলেও আদায়ের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মচারীদের ধোলাই ভাতা বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ