Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় আইন সহায়তা দিবস পালিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম


 ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইন সেবাদান’ এ প্রতিপাদ্যে গতকাল রোববার দেশের বিভিন্ন স্থানে পালিত হয়েছে জাতীয় আইন সহায়তা দিবস। দরিদ্র অসহায় মানুষের জন্য বিনা খরচে আইনগত সহায়তা দেয়া ও সকল নাগরিকের ন্যায় বিচার পাওয়ার অধিকার সুনিশ্চিত করাই এ দিবসের মূল লক্ষ্য। বিভিন্ন স্থান থেকে আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন:
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানায় : সকালে দিবসটির উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। উদ্বোধন শেষে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে আদালত চত্ত¡র থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো আগের স্থানে গিয়ে শেষ হয়।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা দায়রা জজ হাছানুজ্জামান, সদস্য সচিব সিনিয়র সহকারি জজ আবু তালেব, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ ইসলাম প্রমূখ।
ল²ীপুর জেলা সংবাদাতা জানায়: সকালে জেলা জজ আদালতের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির সূচনা করা হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। সিনিয়র জেলা ও দায়রা জজ মো. শাহেনুরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন, সিভিল সার্জন ডাঃ মোস্তফা খালেদ আহমদ।
ভোলা জেলা সংবাদদাতা জানায় : সকালে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে বেলুন উড়িয়ে দিনব্যাপি কর্মসূচি শুরু হয়। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদিক্ষণ করে জেলা জজ আদালতে এসে শেষ হয়। লিগ্যাল এইড মেলায় বিভিন্ন আইনী সহায়তা নিয়ে ১২টি স্টল প্রদর্শিত হয়। এসময় আদালত প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানায় : জজ আদালত চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর জনমিলন কেন্দ্রে গিয়ে শেষ হয়। পরে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ শেখ আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।
ঈশ্বরঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানায়: চৌকি আদালতের লিগ্যাল এইড কমিটির উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস। এ উপলক্ষে গতকাল রোববার সকালে ঈশ্বরগঞ্জ চৌকি আদালত প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে।
রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানায় : জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির আয়োজনে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এ বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজাপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. গোলাম বারী খান প্রম‚খ।
শরীয়তপুর জেলা সংবাদদাতা জানায় : জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাসের সভাপতিত্বে র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।
শেরপুর জেলা সংবাদদাতা জানায় : জেলা জজ আদালত চত্ত¡র থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ