Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশী যুবক নিহত

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে আহত আবদুর রহমান সাইমন নামের এক বাংলাদেশী যুবক চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।
গত শনিবার রাত ৮টার দিকে আফ্রিকা থেকে মোবাইল ফোনের মাধ্যমে সায়মনের মৃত্যুর বিষয়টি পরিবারকে জানানো হয়েছে। এর আগে সন্ধ্যায় স্থানীয় একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন তিনি। নিহত সাইমন নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের শ্রীপুর গ্রামের আলমগীর হোসেনের ছেলে।
নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ৭ লাখ টাকা খরচ করে দেড় বছর পূর্বে দক্ষিণ আফ্রিকায় কাজের সন্ধানে যান সাইমন। পরে জোহান্সবার্গের ফ্রিডম পার্ক এলাকায় তার এক আত্মীয়ের দোকানে কাজ করতো সে। গত সোমবার ওই দোকানে কয়েকজন নিগ্রো সন্ত্রাসী ডাকাতির উদ্দেশ্যে হামলা চালালে সাইমন তাদের বাধা প্রদান করেন।
এতে সন্ত্রাসীরা তাকে গুলি করে আহত করে দোকানের মালামাল লুটপাট করে নিয়ে যায়। পরে পাশ্ববর্তী বাংলাদেশীরা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে। শনিবার সন্ধ্যায় ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ