Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষানুরাগী সাইফুদ্দিন কাদের চৌধুরীর চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

 কিউসি শিপিং লি., কিউসি ট্রেডিং লি., কিউসি লজিস্টিকস লি., মাল্টিপোর্ট লি.-এর সাবেক চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর, বিশিষ্ট সমাজসেবী-শিক্ষানুরাগী সাইফুদ্দিন কাদের চৌধুরীর আজ সোমবার চতুর্থ মৃত্যুবার্ষিকী। তিনি তৎকালীন পাকিস্তানের স্পিকার ও অস্থায়ী প্রেসিডেন্ট মরহুম ফজলুল কাদের চৌধুরীর সন্তান।
জীবদ্দশায় তিনি ব্যবসা, শিল্প প্রতিষ্ঠান পরিচালনা ছাড়াও রাঙ্গুনীয়া সেলিমা কাদের চৌধুরী ডিগ্রী কলেজ, হাটহাজারী ফজলুল কাদের চৌধুরী আইডিয়াল স্কুল এন্ড কলেজ, রাউজান সমশের নগর ফাতেমা জব্বার চৌধুরী হাইস্কুল, রাউজান হিঙ্গলা মুছাশাহ-ফজুলল কাদের হাইস্কুল, রাউজান বিনাজুরী সেলিমা কাদের মেমোরিয়াল প্রাইমারী স্কুল, রাউজান গহিরায় সেলিমা কাদের মাতৃসদন, রাঙ্গুনীয়া বগাবিলি কাদের চৌধুরী প্রাথমিক বিদ্যালয়, নারিশ্চা কাদের চৌধুরী প্রাথমিক বিদ্যালয়, আনোয়ারার চাতরিতে ফজলুল কাদের চৌধুরী প্রাইমারী স্কুলসহ চট্টগ্রামের বিভিন্ন এলাকায় বহুসংখ্যক শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করেন। তার চতুর্থ মৃত্যু বার্ষিকীতে রাউজান গহিরাস্থ গ্রামের বাড়িতে আজ সকালে কবর জিয়ারত, খতমে কোরআন এবং বাদ আছর নগরীর গুডসহিল বাসভবনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ