Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাণিজ্য সংগঠন বিধিমালার সংশোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

বাণিজ্য সংগঠন বিধিমালা সংশোধন করেছে সরকার। প্রজ্ঞাপনে বলা হয়, অর্গানাইজেশন অর্ডিন্যান্স, ১৯৬১ এর সেকশন ২৩ এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার বাণিজ্য সংগঠন বিধামাল ৯৯৪ এর সংশোধন করেছে। গত বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।
সংশোধিত বিধিমালা অনুযায়ী বিধি ৫ এর উপ-বিধি (৪) এর পরিবর্তে নি¤œরূপ উপ-বিধি (৪) প্রতিস্থাপিত হবে। এখন থেকে ফেডারেশনে চার প্রকার সদস্য থাকবে। যথা-চেম্বার গ্রæপ সদস্য, যাতে সকল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং চেম্বার অব ইন্ডাস্ট্রি অন্তর্ভুক্ত হবে। অ্যাসোসিয়েশন গ্রæপ সদস্য, যাতে সকল অ্যাসোসিয়েশন (বাংলাদেশ ভিক্তিক) অন্তর্ভুক্ত হবে। অ্যাসোসিয়েট সদস্য, যাতে সদস্য ভুক্তির শর্তসমূহ ফেডারেশনের সংঘবিধি দ্বারা নির্ধারিত হবে। এছাড়া কর্পোরেট সদস্য, যাতে সদস্য ভুক্তির শর্তসমূহ ফেডারেশনের সংঘবিধি দ্বারা নির্ধারিত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্য

২৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ