Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৮ মাস ধরে সার্ভার সিস্টেম বন্ধ

কক্সবাজারে ২৭ লাখ মানুষের দুর্ভোগ

কক্সবাজার থেকে জাকের উল্লাহ চকোরী | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

প্রায় দেড় বছর ধরে সার্ভার সিস্টেম বন্ধ থাকায় কক্সবাজার জেলার ৮ উপজেলা ৪টি পৌরসভা ও ৭১টি ইউনিয়নের ২৭ লাখ মানুষের জন্ম-মৃত্যু সনদ, জাতীয় পরিচয়পত্র ভোটার হওয়া, বিদ্যালয়ে ভর্তি, বিয়েশাদী, জায়গা জমি ক্রয়-বিক্রসহ অনেক গুরুত্বপূর্ণ কর্মকান্ড বন্ধ রয়েছে। ফলে জেলার প্রায় ২৭ লাখ লোক নাগরিক অধিকার থেকে বঞ্চিত হয়ে পড়েছেন।
জানা যায়, গত ৫ ডিসেম্বর ২০১৮ জেলার প্রায় ২৭ লাখ মানুষের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার জন্য সিভিল সোসাইটিজ ফোরাম কক্সবাজার জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি প্রদান করে। এ সময় জেলা প্রশাসক মো. কামাল হোসেন অবিলম্বে খুলে দেয়ার আশ্বাস প্রদান করেন।
সুত্র আরো জানায়, ওইদিন কক্সবাজার সোসাইটিজ ফোরামের দেয়া স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছেও প্রেরণ করা হয়।
স্থানীয় লোকজন দীর্ঘদিন ধরে বন্ধ থাকা সার্ভার সিস্টেম চালু করে মানুষের নাগরিক অধিকার দ্রুত ফিরে দিয়ে জনগনকে দুর্ভোগ থেকে মুক্তি দেয়ার জন্য দ্রুত হস্তক্ষেপ কামনা করছেন সংশ্লিষ্টদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ