Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দপুর রেল কোয়ার্টার ভেঙে ঘর তৈরির চেষ্টা : আটক ৩

সৈয়দপুর (নীলফামারী) থেকে নজির হোসেন নজু | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

এবার নীলফামারী সৈয়দপুরে রেলওয়ে পুরাতন কোয়ার্টার দখলে নিয়ে তা ভেঙে নতুন করে ঘর তৈরির চেষ্টা করা হয়েছে। এ সময় ঘর তৈরির কাজে বাঁধা দিতে গেলে রেলওয়ে এক কর্মকর্তাকে লাঞ্চিত করা হয়। গতকাল রোববার এ ঘটনায় ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেছে পুলিশ। পরে এ ঘটনায় বাংলাদেশ রেলওয়ে উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (পূর্ত) মো. তহিদুল ইসলাম বাদী হয়ে তিনজনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন।
থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, সৈয়দপুরে শহরের পুরাতন মুন্সিপাড়ায় রেলওয়ে কলোনীতে বেশকিছু রেলওয়ে সরকারি কোয়ার্টার রয়েছে। অনেকেই এসব সরকারি রেলওয়ে কোয়ার্টার অবৈধভাবে দখলে নিয়ে বসবাস করে আসছে। ঘটনার দিন গতকাল সকাল আনুমানিক ১০টা দিকে মুন্সিপাড়া এলাকার মো. আরশাদ আলী পাপ্পু তাঁর সঙ্গীয় সাজু ও মাহবুবকে সঙ্গে নিয়ে রেলওয়ে কলোনীতে অবস্থিত ৩৪১/ডি নম্বর রেলওয়ে কোয়ার্টারটি অবৈধ দখলে নিয়ে তা ভেঙে নতুন করে ঘর তৈরি করছিল। আর এ সময় খবর পেয়ে বাংলাদেশ রেলওয়ে উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (পূর্ত) মো. তহিদুল ইসলাম তাঁর দপ্তরের নৈশ প্রহরী দুলাল প্রামানিককে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। এ সময় অবৈধদখলকারী আরশাদ আলী পাপ্পুর কাছে সরকারি রেলওয়ের পুরাতন কোয়ার্টার ভেঙে নতুন করে ঘর তৈরি বিষয়ে জানতে চান। এ সময় আরশাদ আলী পাপ্পু আইডাব্ল তহিদুল ইসলামের ওপর চরমভাবে ক্ষিপ্ত হয়ে উঠেন এবং তাকে মারপিট করে এলাকা ছাড়া, চাকরি খেয়ে ফেলারসহ নানা রকম হুমকি-ধমকি প্রদর্শন করেন। শুধু তাই নয় রেলওয়ে কোয়ার্টারের অবৈধ দখলকারী আরশাদ আলী পাপ্পু আইডাব্ল তহিদুল ইসলাম ও তাঁর পরিবারের সদস্যদেরকে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয় এবং শারিরীকিভাবে লাঞ্চিত করে। এ সময় আইডাব্ল তহিদুল ইসলাম অনেকটা নিরুপায় হয়ে সঙ্গে সঙ্গে বিষয়টি সৈয়দপুর থানা পুলিশকে খবর দেন। খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আরশাদ আলী পাপ্পু, সাজু ও মাহবুবকে ঘটনাস্থল থেকে আটক করে থানায় নিয়ে আসেন।
এ ঘটনায় রেলওয়ে উর্ধতন উপ-সহকারি তহিদুল ইসলাম বাদী হয়ে আটককৃদের বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেন।
সৈয়দপুর থানায় ওসি মো. শাহ্জাহান পাশা মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামীদের গতকালই আদালতে মাধ্যমে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ