Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে নিখোঁজ তিন ভাইসহ ১০ জনের সন্ধান দাবি সংবাদ সম্মেলন

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনার ফরিদপুর উপজেলার খাগরবাড়ীয়া গ্রামের একই পরিবারের ৩ সহোদর সহ অন্তত ১০ জন গত প্রায় ১৫ দিন ধরে নিখোঁজ রয়েছেন। তাদের পরিবারের পক্ষ থেকে আজ বুধবার দুপুরে পাবনা প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মো. আকরামুল আলম (আকরাম )। লিখিত বক্তব্যে বলায়, র‌্যাবের পরিচয় দিয়ে অস্ত্রের মুখে তাদের ধরে নিয়ে যাওয়ার পর থেকে তাদের আর কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। তাদের খোঁজ না পেয়ে দিশেহারা ভুক্তভোগী পরিবারে বিরাজ করছে অজানা আতংক আর উদ্বেগ । সংবাদ সম্মেলনে পিতা করিম সরদার, ৩ সহোদরের স্ত্রী হেনা খাতুন, রাজিয়া ও কনিকা এবং তাদের ছোট সন্তান , আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে বলা হয়, অপহৃতদের খোঁজ পেতে র‌্যাব, পুলিশ, ডিবি, সিআইডি সহ বিভিন্ন স্থানে খোঁজ করেও সন্ধান পাচ্ছেন না তাদের স্বজনরা। অপহৃত ৩ সহোদর সহ অন্যদের সন্ধান দাবিতে সাংবাদিকদের লেখনীর মাধ্যমে হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।
লিখিত বক্তব্যে আরও বলা হয়, ফরিদপুরের খাগরবাড়িয়া গ্রামের করিম সরদারের তিন পুত্র টিক্কা, এরশাদ ও সাদ্দাম তাদের ঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় গত ১১ মে ভোর রাতে র‌্যাবের পোশাক পরিহিত ৫/৬ জন সহ অন্তত ২৫ জনের একদল সশস্ত্র লোক বাড়ি ঘেরাও করে তিন ভাইকে তুলে নিয়ে যায়। একই রাতে ফরিদপুর থানাপাড়ার রনি ও সাভার গ্রামের দুলালকেও তুলে নিয়ে যায় তারা। এছাড়া বিভিন্ন সময় সিরাজগঞ্জের উল্লাপাড়া, ঢাকা, চট্টগ্রাম, গাজীপুর থেকে অপহরণ করা হয় ফরিদপুরের আরও অন্তত ৫ জনকে। ঘটনার ১৫ দিন অতিবাহিত হলেও তাদেও কোন খোঁজ আজও মেলেনি।তাদের ভাগ্যে কি জুটেছে তাও জানেন না স্ত্রী-পুত্র ও আত্মীয়-পরিজনরা। র‌্যাব, পুলিশ, ও গোয়েন্দা সংস্থার কাছে অপহৃতদের বিষয়ে খোঁজ নিতে গেলে তারা আটকের বিষয়ে অস্বীকার করে।
লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, চলতি বছরের গত ২ ফেব্রুয়ারি ফরিদপুর উপজেলার সাভার গ্রামের যুবদল নেতা সাইফুল ইসলাম লিটন খুন হয়। সেই মামলার বাদী পক্ষের লোকজন বিএনপি সমর্থিত ও এলাকার অত্যন্ত প্রভাবশালী। তারাই আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় তিন ভাইকে অপহরণ করে নিয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। অপহৃত তিন ভাই কৃষক পরিবারের সন্তান। তাদের বিরুদ্ধে থানায় কোনো মামলাও নেই। পরিবারের পক্ষ থেকে দাবি, তাদের যদি আইন শৃঙ্খলা বাহিনী নিয়ে যায় তাহলে বিষয়টি নিশ্চিত করা হোক। আর তারা আটক না করলে কারা তিন ভাই সহ অন্যদের নিয়ে গেছে তাদের খুঁজে বের করার জন্য দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে আলী আশরাফ ফরিদপুর উপজেলা বিএনপি’র কয়েকজন নেতার এই ঘটনার পেছনে হাত আছে বলে জোরালোভাবে দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ