Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মসজিদ-গির্জায় হামলাকারীরা মানবতার দুশমন সদস্য সম্মেলনে খেলাফত মজলিস আমীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, মসজিদ, গীর্জাসহ ধর্মীয় উপাসনালয়ে সন্ত্রাসী হামলা চালিয়ে সাধারণ মানুষকে হত্যাকারীরা ইসলাম ও মানবতার দুশমন। পৃথিবীর যে দেশেই এ ধরনের সন্ত্রাসী হামলা হোক না কেন এবং যারাই এ হামলা করুক না কেন আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আজকে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চলছে। নিউজিল্যান্ডে মসজিদে হামলার পর শ্রীীলঙ্কায় গীর্জা-হোটেলে সন্ত্রাসী ইসলাম, মুসলমান ও মানবতার বিরুদ্ধে ভয়াবহ ষড়যন্ত্রের অংশ। খেলাফত মজলিসের সদস্য সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর শাহজাহানপুরস্থ মাহবুব আলী ইনস্টিটিউটে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, যুগ্মমহাসচিব- মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা আহমদ আলী কাসেমী, সাংগঠনিক সম্পাদক- ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা এ কে এম আইউব আলী, কে এম নজরুল হক, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শফিউল অলম প্রমুখ । মাওলানা ইসহাক বলেন, দেশের মানুষের জান, মাল, ইজ্জতের ন্যূনতম নিরাপত্তা নেই। অপহরণ, খুন, হত্যা, ধর্ষণ ভয়াবহ আকার ধারণ করেছে। এর বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।
সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, ঘুষ, দুর্নীতি আর অনিয়মের করালগ্রাসে দেশবাসী আজ সর্বস্বান্ত। দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। ক্ষমতাসীনদের একদলীয় ফ্যাসিবাদী আচরণে দেশের রাজনৈতিক অঙ্গনে চলছে চরম সঙ্কট। তাই রাজনৈতিক অধিকার ফিরে পেতে, জনগণের জান, মাল, ইজ্জতের নিরাপত্তার জন্যে, অর্থনৈতিক শৃঙ্খলা ও অগ্রগতির জন্যে দেশে একটি বৈপ্লবিক পরিবর্তন প্রয়োজন। এ পরিবর্তনের লক্ষ্যে দেশবাসী ঐক্যবদ্ধ করতে হবে।

 



 

Show all comments
  • Azizul Haque ২৭ এপ্রিল, ২০১৯, ১০:২০ এএম says : 0
    জামীর মজলিস সঠিক বলেছেন
    Total Reply(0) Reply
  • আবুল কাশেম অফিক ২৭ এপ্রিল, ২০১৯, ১২:৩৮ পিএম says : 0
    আমীরে মজলিসের কথার সাথে একমত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ