Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানববন্ধনে বক্তারা খাদ্যে ভেজাল হত্যার শামিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

খাদ্যে রাসায়নিক দ্রব্য ও ভেজাল খাদ্য বাজারজাতকরণের প্রতিবাদে মানববন্ধন করেছে নিরাপদ খাদ্য চাই নামের একটি সংগঠন। গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।
মানববন্ধনে ‘ভেজাল খাদ্যকে না বলুন’। ‘ভেজালমুক্ত ওষুধ চাই, নিরাপদ মৃত্যুর নিশ্চয়তা চাই’। এ ধরনের ¯েøাগান সংবলিত প্লেকার্ড হাতে নিয়ে ছোট্ট দুই শিশু। দুজনের হাতে দুটি থালা, যার একটিতে কিছু ফল। আরেকটিতে মাছ ছিল। তাদের সঙ্গে এমন প্লেকার্ড, ব্যানার ও খাদ্যপণ্য হাতে নিয়ে ঢাকার রাজপথে প্রতিবাদে নেমেছিলেন আরও অনেকে। মানববন্ধনে বক্তারা বলেন, নিরাপদ খাবারের জন্য আমাদের আন্দোলন করতে হচ্ছে, স্বাধীন দেশে এর চেয়ে লজ্জার আর কিছুই নাই। খাদ্যে ফরমালিন, কার্বাইডসহ রাসয়নিক দ্রব্য মেশানো ভেজাল খাদ্য থেকে নারী, শিশু, বৃদ্ধ কেউ রেহাই পাচ্ছে না। খাদ্যে ভেজালের কারণে আমরা নানা রোগে আক্রান্ত হচ্ছি। খাদ্যে ভেজাল দেওয়া হত্যার সামিল। তাই খাদ্যে ভেজাল সৃষ্টিকারীদের কঠিন শাস্তির আওতায় আনতে হবে। পাশাপাশি খাদ্যে ভেজালের বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে। এসময় ড. আবদুল জাহের বলেন, খাদ্যে ভেজাল বন্ধ না হলে জাতি কখনও নিরাপদ থাকতে পারবে না। তাই সবাইকে এখনই খাদ্যে ভেজালের বিরুদ্ধে সচেতন হতে হবে এবং খাদ্যে ভেজালকারীদের কঠিন শাস্তির আওতায় আনতে হবে। সংগঠনের আহŸায়ক ড. আব্দুল জাহেরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন আব্দুর রহিম বাচ্চু, মোশাররফ হোসেন মিলন, হাজী ইকবাল, মির্জা জহিরুল হক মামুন, আলাউদ্দিন আজাদ, ইঞ্জিনিয়ার আনোয়ার, মনিরুল ইসলাম মনির প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ