Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সাইবার পুলিশের অভিযানে গ্রেফতার ৩

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

বাংলাদেশী আইনে মুদ্রার অবৈধ ভার্চুয়াল বিনিময় পদ্ধতি ‘ক্রিপ্টোকারেন্সি’ এর ৩ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে সাইবার ক্রাইম পুলিশ বগুড়ার একটি টিম। টিমের সদস্যরা হবিগঞ্জ ও লক্ষীপুর জেলায় ২ দিনের টানা অভিযানে তাদের গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ভার্চুয়াল মুদ্রা কেনাবেচার কাজে ব্যবহ্যত ২টি ল্যাপটপ, ১৬টি মোবাইল, ২০টি সিম উদ্ধার ও ২টি ওয়েবসাইট শনাক্ত করা হয়েছে।
গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় বগুড়া পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়ে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, সাইবার পুলিশ বগুড়ার ইন্সপেক্টর মো. এমরান মাহমুদ তুহিন এর নেতৃত্বে একটি আভিযানিক টিম গত ২৩ ও ২৪ এপ্রিল হবিগঞ্জের মাধবপুর ও লক্ষীপুরের রায়পুর থানা এলাকায় অভিযান চালিয়ে ৩ আসামিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হল হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া গ্রামের আহসান হাবিব ওরফে শাহ মো. তাসনিম (২২), একই গ্রামের সোহেল মিয়া ওরফে কাজি সোহেল (২৭) এবং লক্ষীপুর জেলার রায়পুর উপজেলার উলফাতনগর গ্রামের মাসুম হোসাইন ওরফে মারুফ বিল্লাহ (২৫)।
এসপি জানান, বেআইনী জেনেও গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে ভার্চুয়াল মুদ্রা বিনিময়ে ক্রিপ্টোকারেন্সি ব্যবসায় খোলামেলাভাবে জড়িত হয়ে বিটকয়েন, বিটকয়েন ক্যাশ, স্ক্রিল, লাইটকয়েন, ওয়েবমানি, নেটেলার, ইথিরিয়াম, পারফেক্ট মানি কেনাবেচার আড়ালে ক্লায়েন্টদের সাথে প্রতারণা করে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ