Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পায়ুপথে স্বর্ণ বহন শাহজালালে ৩ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক অভিযানে স্বর্ণ পাচারের অভিযোগে তিন যাত্রীকে আটক করেছে পুলিশ ও শুল্ক গোয়েন্দারা। গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে তাদেরকে আটক করা হয়। তাদের কাছ থেকে দেড় কোটি টাকা মূল্যের স্বর্ণের বার উদ্ধার করা হয়।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মোঃ আলমগীর হোসেন বলেন, শুক্রবার দুপুর আড়াইটার দিকে সিলেট থেকে অভ্যন্তরীণ একটি ফ্লাইটে (বিজি-০২৩৬) করে এরফানুল ইসলাম (৪২) নামে এক যাত্রী ঢাকায় আসেন। শাহজালালে অবতরণের পর দ্রæত বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল পার হয়ে ট্যাক্সিযোগে পালিয়ে যাবার সময় বিমানবন্দর আর্মড পুলিশের একটি দল তাকে আটক করে। এ সময় স্বর্ণ পাচারের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বীকার করেন। পরে পায়ুপথ থেকে বিশেষ প্রক্রিয়ায় ১ কেজি ১৬০ গ্রাম ওজনের সোনার বার বের করে আনেন তিনি। যার আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা। আটক এরফান চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বারদুনা গ্রামের মৃত নবী হোসেনের ছেলে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।
এদিকে, পৃথক অভিযানে সৈয়দ আহমদ (৭০) ও মো. হারুন (৩৬) নামে দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা। তাদের কাছ থেকে ২১শ’ গ্রাম ওজনের স্বর্ণের বার উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, গতকাল বিকেলে বাংলাদেশ বিমানের একই ফ্লাইটে (বিজি-০২৩৬) ফ্লাইটে করে ওই দুই যাত্রী ঢাকায় আসেন। এরমধ্যে সৈয়দ আহমদের লাগেজ গ্রিন চ্যানেলে এনে তল্লাশি করে তার চশমার বক্সে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৯৩২ ওজনের ৮টি স্বর্ণবার পাওয়া যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ