Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কাঁকড়া ধরার অনুমতি নিয়ে মধু আহরণ

৯ জেলে আটক

কালিগঞ্জ ( সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

পশ্চিম সুন্দরবনে সাতক্ষীরা রেঞ্জে কাঁকড়া ধরার অনুমিত (পাস) নিয়ে অবৈধভাবে মধু আহরণের সময় ৯ জেলেকে হাতেনাতে আটক করেছেন বুড়িগোয়ালিনী বন স্টেশন অফিসের সদস্যরা। গতকাল শুক্রবার
সকাল ৮টার দিকে গহিন সুন্দরবনে মান্দারবাড়িয়া জলঘাটা অভয়ারন্য খাল এলাকা থেকে জেলেদের আটক করা হয়।
আটককৃত জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চাঁদনীমুখা গ্রামে রাশেদ গাজীর ছেলে
রবিউল, শহিদুল ও মফিজুল এবং একই গ্রামের আজিজ মোল্যার ছেলে হাফিজুর, শহিদুল গাজীর ছেলে সাঈদ, সিরাজুল গাজীর ছেলে আব্দুল্যাহ, শামসুর গাজীর ছেলে মফিজুর, সাবের আলীর ছেলে শহিদুল ও সুরাত আলী গাজীর ছেলে গোলজার গাজী।
এসময়ে জেলেদের কাছ থেকে ২৪ হাজার টাকা মূল্যের ৪০ কেজি মধু, ৫ হাজার টাকা মূল্যের ১০ কেজি মোমসহ ৪টি নৌকা এবং আনুসঙ্গিক জিনিসপত্র আটক করেন বন অফিসের সদস্যরা।
বুড়িগোয়ালিনী বন স্টেশন কর্মকর্তা (এসও) কেএম কবীর উদ্দীন সত্যতা নিশ্চিত করে বলেন, আটক জেলেদের বন আইনে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সাতক্ষীরা সহকারি রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) জিএম রফিক আহমেদ সুন্দরবনে মৌয়ালদের মধু আহরণ নিশ্চিত করতে টহল জোরদার করা হয়েছে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ