Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শালিখায় ১০২ স্কুলে ডিজিটাল হাজিরার উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

মাগুরার শালিখা উপজেলার মানসম্মত শিক্ষা ও উপজেলার ১০২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ডিজিটাল হাজিরার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলা মুক্ত মঞ্চ প্রাঙ্গনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন প্রধান অতিথি থেকে এই ডিজিটাল হাজিরার শুভ উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মাগুরা জেলা প্রশাসক মো. আকবর আলী।
এ সময় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছি, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আনিছুর রহমান, মোঃ মুস্তাফিজুর রহমান, শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তরীকুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অরুন চন্দ্র ঢালী প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা রিসোর্স অফিসার স্বপন কুমার ভৌমিক।


কৃষক মাঠ স্কুলের প্রশিক্ষণ সমাপ্ত
দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় সমন্বিত পানি সম্পদ পরিকল্পনা ও ব্যবস্থাপনা প্রকল্প-২ এর আওতায় মাগুরার শালিখা উপজেলার আনন্দ নগরে পানি উন্নয়ন বোর্ড ও কৃষি বিভাগের সহায়তায় ১১ সপ্তাহ ব্যাপী কৃষক মাঠ স্কুলের প্রশিক্ষন সমাপ্ত হয়েছে। কৃষক মাঠ দিবসে ১০ জন নারীসহ মোট ৩০ জন কৃষককে বিরি-২৯ ধানের উপর প্রদর্শনী প্লট তৈরী করে বীজতলা থেকে ধান কর্তন ও বীজ সংরক্ষন পর্যন্ত হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।
প্রশিক্ষণের সমাপণী অনুষ্ঠান উপলক্ষে গতকাল আনন্দনগর প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রদর্শনী প্লট তৈরী করে এলাকার কৃষকদের বিজ্ঞান সম্মত চাষ বাদে উৎসাহীত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প সমন্বকারী কামালুর রহমান তালুকদার, জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা সোহরাব হোসেন, সহকারী প্রধান আব্দুর রাজ্জাক উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ