Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে এখন চলছে ধর্ষণ ও হত্যাতন্ত্র

ফেনীতে আফরোজা আব্বাস

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১২:২৫ এএম

দেশে এখন গণতন্ত্র নেই, চলছে শুধু ধর্ষণ ও হত্যাতন্ত্র। এখন খুন, ধর্ষণ ও গুমের বিচার হয় না। বিচারহীন সংস্কৃতির কারণে খুন, ধর্ষণ ও গুম বেড়ে গেছে। দেশে যদি ন্যায় বিচার থাকতো একটি ধর্ষণ ও হত্যাকা-ের বিচার হতো, তাহলে নুসরাতকে আগুনে পুড়ে জীবন দিতে হতো না। নারী ও শিশু ধর্ষকদের হাত থেকে রেহাই পাচ্ছে না। গতকাল ফেনীর সোনাগাজীর জিরোপয়েন্টে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস এসব কথা বলেন। 

তিনি বলেন, অনেক হয়েছে, মনে রাখবেন আল্লাহ সীমা লঙ্ঘনকারীদের পছন্দ করেন না। নুসরাতের খুনিদের শুধু গ্রেফতার করলে হবেনা। তার পরিবারকে টাকা দিলে, তার ভাইকে চাকরি দিলে ন্যায় বিচার প্রতিষ্ঠা হবেনা। তার খুনিদেরকে ধরে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু নিশ্চিত করতে হবে। এই সরকারের আমলেই সবচেয়ে বেশি নারীদের ধর্ষিত ও নির্যাতনের শিকার হতে হয়েছে।
তিনি আরো বলেন, মিথ্যা মামলায় কারাবন্দি নেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের নির্দেশে আমরা দেশব্যাপী নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছি। আমাদের নেতাদের নির্দেশ যেখানে নারী নির্যাতনের ঘটনা ঘটে, সেখানে যেন মহিলা দলের নেতাকর্মীরা ঝাঁপিয়ে পড়ে। আমরা নুসরাত হত্যার সুষ্ঠু বিচার চাই।
গতকাল বুধবার দুপুরে সোনাগাজী উপজেলা মহিলা দলের আয়োজনে সোনাগাজী বাজারের জিরোপয়েন্টে মানববন্ধনে ফেনী জেলা মহিলা দলের সভানেত্রী জুলেখা আক্তারের সভাপতিত্বে ও সহ-সভানেত্রী জান্নাতুল ফেরদাউস মিতার সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মহিলা দলের সহ-সভানেত্রী নেওয়াজ হালিমা আর্নি, সাধারণ সম্পাদিকা সুলতানা আহম্মদ, যুগ্ম সম্পাদিকা অ্যাডভোকেট শাহানা আক্তার শানু, বেগম ফাতেমা বাদশা, প্রচার সম্পাদিকা নাজনীন মাহমুদ, চট্টগ্রাম মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মণি, সহ-সভানেত্রী জেসমিনা খানম, শাহীদা বেগম, সাধারণ সম্পাদিকা জেলী চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদিকা আঁখি সুলতানা, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবু তাহের, সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন মিস্টার, প্রচার সম্পাদক গাজী হাবিব উল্যাহ মানিক প্রমূখ।
মানববন্ধন শেষে তারা পৌর এলাকার উত্তর চরচান্দিয়া গ্রামে নুসরাতের বাড়িতে গিয়ে নুসরাতের পরিবারের সদস্যদের সমবেদনা জানান। মীর্জা আব্বাসের ব্যক্তিগত তহবিল থেকে নুসরাতের পরিবারকে এক লাখ টাকা ও সউদী আরব রিয়াদ বিএনপির পক্ষ থেকে ৪০ হাজার টাকার অনুদান তুলে দেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৫ এপ্রিল, ২০১৯, ৩:৩১ এএম says : 0
    ভোট চুন্নি মুক্ত বাংলাদেশ চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ