Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সাউথ আফ্রিকায় এক সপ্তাহে ৪ বাংলাদেশী খুন প্রবাসী কমিউনিটিতে বেড়েছে উদ্বেগ-উৎকন্ঠা

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

সাউথ আফ্রিকায় গত এক সপ্তাহে ৪ বাংলাদেশি খুন হওয়ায় উদ্বেগ উৎকন্ঠা বেড়েছে প্রবাসী কমিউনিটিতে। গতকাল মঙ্গলবার সকালে ও সোমবার রাতে পৃথক দুটি ডাকাতির ঘটনায় ডাকাতের গুলিতে খুন হয়েছেন ২ জন বাংলাদেশী। সাউথ আফ্রিকার জোহানেসবার্গ ও ফ্রী স্ট্রেইট প্রভিন্সে পৃথক খুনের ঘটনা দুটি সংঘটিত হয়েছে বলে জানা গেছে।
সোমবার রাতে ফ্রী স্ট্রেইটে প্রভিন্সের বেলফন্টিন এলাকায় জয়নাল আবেদীন নামে একজন বাংলাদেশী ব্যবসায়ীকে খুন করেছে ডাকাতরা। নিহত জয়নাল আবেদীনের বাড়ি সিলেটের গোপালগঞ্জে।
অপর ঘটনায় গতকাল মঙ্গলবার সকালে জোহানেসবার্গের লেনাসিয়াতে ডাকাতের গুলিতে মুহাম্মাদ ফিরোজ (শিমুল) নামে আরেকজন বাংলাদেশী খুন হয়েছেন। নিহত ফিরোজ লেনেসিয়ার একটি শপিং মলের ব্যাংকে টাকা জমা দিতে যাওয়ার সময় কয়েজন অজ্ঞাত বন্দুকধারী তাকে লক্ষ্য করে গুলি করে টাকা নিয়ে পালিয়ে যায়। স্থানীয় লোকজন ফিরোজকে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। নিহত মুহাম্মদ ফিরোজ টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার হুমায়ূন কবিরের ছেলে।
উল্লেখ্য, এ নিয়ে গত এক সপ্তাহে ৪ বাংলাদেশী খুন হল সাউথ আফ্রিকায়। স¤প্রতি এভাবে ডাকাতি খুনের ঘটনা বেড়ে যাওয়ায় বাংলাদেশীসহ প্রবাসী কমিউনিটিতে উদ্বেগ উৎকন্ঠা বেড়ছে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ