Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাফি হত্যাকান্ডমামলা তদন্তে অবহেলা দেখছি না : হাইকোর্ট

রাফি হত্যাকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যাকাÐের ঘটনায় তদন্ত চলমান রয়েছে। এসব তদন্তের প্রতিবেদন দেওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার হাইকোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে আবেদন উপস্থাপন করলে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
শুনানিকালে আদালত বলেন, আমরা তো এই হত্যা মামলার তদন্তে সরকারের অবহেলা দেখছি না। মাননীয় প্রধানমন্ত্রী স্বয়ং এ মামলা মনিটরিং করছেন। সেই সঙ্গে পিবিআইয়ের তদন্তও সঠিকভাবে হচ্ছে। কাজেই এ অবস্থায় তাদের কাজে কোনো ব্যাঘাত যেন না ঘটে, তাই হস্তক্ষেপ করতে চাই না।
এ বিষয়ে ইউনুস আলী আকন্দ বলেন, হাইকোর্ট বলেছেন এ বিষয়ে সরকার তদন্ত কমিটি গঠন করেছে, দেখি কী হয়। এ মুহূর্তে হস্তক্ষেপ করা ঠিক হবে না। আপনিও এ বিষয়ে পড়াশুনা করে আসেন।
গত ১৭ এপ্রিল নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী ইউনুছ আলী আকন্দ রিট করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ