Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বনাপোলে চুরি যাওয়া রড উদ্ধার করলো আনসার বাহিনী

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

বন্ধ হচ্ছে না বেনাপোল স্থল বন্দরে চুরি। শত কড়াকড়ি উপক্ষো করেও নিরাপত্তা কর্মীদের চোখে ধুলো দিয়ে চোরেরা চুরি করে নিয়ে যাচ্ছে বন্দরের আমদানি পণ্যসহ অন্যান্য মালামাল। সোমবার ভোরে বেনাপোল বন্দরের ১২ নং ইয়ার্ড নির্মাণের চুরি যাওয়া ১৮ মন রড উদ্ধার করেছে বেনাপোল বন্দরে নিয়োজিত আনসার সদস্যরা।

আনসার বাহিনীর প্লাটুন কমান্ডার (পিসি) দেলোয়ার হোসেন বলেন, গোপন সংবাদে জানতে পারি বন্দরের নির্মাণকাজে আনা রড চুরি হয়েছে। এরপর ঐ এলাকায় অভিযান চালিয়ে বন্দরের ১৪ নং ইয়ার্ডের প্রাচীরের অপর পাশ থেকে উদ্ধার করা হয় ১৮ মন রড। তবে কোন চোরকে আটক করা যায়নি। বেনাপোল বন্দরে এত নিরাপত্তা, তারপর আপনার আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্বে থাকা সত্বেও কিভাবে চুরি হলো রড এমন প্রশ্নে তিনি বলেন, ওই ইয়ার্ডে আমার কোন আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে ছিল না। ওখানে বেনাপোল বন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা ‘পিমা’ নামে একটি সিকিউরিটি কোম্পানির সদস্যরা দায়িত্বে ছিল। আনসার বাহিনীর পিসি দেলোয়ার হোসেন আরো বলেন, তিনি দায়িত্ব নেয়ার পর থেকে বন্দরে চুরি অনেক কমে গেছে। তার সদস্যরা যদি কেউ চুরি কাজে সহযোগিতা করেন প্রমান পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে বেনাপোল বন্দরের উপপরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, বন্দরে যে বড় বড় চুরি হত তা রোধ পেয়েছে। এখন যে সব ছোটখাট চুরি হচ্ছে তাও থাকবে না। আমরা এ ব্যাপারে সব ধরনের চেষ্টা অব্যাহত রাখছি। তিনি বলেন, শুধু রড না ভারতীয় গাড়ির তেল, ব্যাটারি, বন্দরের আমদানি পাথর, সাইকেল পার্টস, তামার তার ইত্যাদি পণ্য ইতিমধ্যে আনসার সদস্যরা আটক করেছে। পণ্য চুরি করা কোন ব্যাক্তিকে আটক করা হয়েছে কিনা এ প্রশ্নে তিনি বলেন, ইতিমধ্যে আনসার সদস্যরা ৩ জনকে পণ্য চুরির অভিযোগে আটক করেছিল। পরে স্থানীয় লোকের জিম্মায় মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। তিনি আরো বলেন, যে সব পণ্য আটক করা হয়েছে, সেসব পণ্যের যদি দাবিদার থাকে তা দিয়ে দেয়া হবে। আর যে পণ্যের দাবিদার নেই তা কমিটি করে নিলামে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ