Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্ধ্যা নদীর ভাঙন রোধে ব্যবস্থা নেয়া হবে

পানি সম্পদ প্রতিমন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

সন্ধ্যা বিশাল এক নদী। এত বড় নদীর দু‘পাড় একসাথে রক্ষা করা সম্ভব নয়। তাই আমরা চাই নদীর যে সমস্ত এলাকায় বাজার, স্কুল রয়েছে ভাঙনরোধে সেগুলো দ্রুত ব্যবস্থা নেয়া হবে। গতকাল শুক্রবার দুপুরে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) মো. জাহিদ ফারুক নেছারাবাদের সন্ধ্যা নদীর ভাঙনরোধে নদী ভাঙন এলাকা পরিদর্শন করে এক সংক্ষিপ্ত বক্ত্যেবে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে প্রতিমন্ত্রী সরকারি স্বরূপকাঠি কলেজ মসজিদে জুমার নামাজ আদায় করেন। নামাজ আদায় শেষে উপজেলার ইন্দুরহাট সংলগ্ন সন্ধ্যা নদীর তীরবর্তী কৌরিখাড়া, নান্দুহার, দক্ষিন সোহাগদল ও নদীর শর্ষিনা এলাকা পরিদর্শ করেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে নদী ভাঙন কবলিত এলাকা ঘুরে ঘুরে পরিদর্শন করা হচ্ছে। ভাঙন কবলিত এলাকার গুরুপ্তপূর্ন জায়গাগুলো চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে। ধারাবাহিকতায় নেছারাবাদ উপজেলার সন্ধ্যার ভাঙনরোধে পরিদর্শনে আসা হয়েছে। উপজেলার সন্ধ্যা নদীর যে সমস্ত এলাকায় বাজার, বিদ্যালয়সহ স্থাপনা রয়েছে সে সমস্ত এলাকা চিহ্নিত করে দ্রুত পদক্ষেপ নেয়া হবে। ভবিৎষতে হাতে বড় ধরনের প্রকল্প নিয়ে সন্ধ্যা নদীর ভাঙন রোধে কার্যকর ব্যবস্থা নেয়া হবে। যাতে আর নদী না ভাঙে। এর আগে প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) মো. জাহিদ ফারুক নেছারাবাদে নদী ভাঙন পরিদর্শনে এলে ইন্দুরহাট লঞ্চঘাটে প্রতিমন্ত্রীকে স্বাগত জানান, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ শাহ আলম, উপজেলা আ.লীগের সভাপতি আ. হামিদ, সাধারণ সম্পাদক এস, এম ফুয়াদ, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির। সাংবাদিকদের সাথে বিবৃতি প্রদান শেষে প্রতিমন্ত্রী বরিশালের উদ্দেশ্যে রওয়ানা হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ