Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ছুরিকাঘাতে বন্ধু ও ভাই খুন পুত্রকে ধরিয়ে দিলেন মা

চট্টগ্রাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

নগরীতে ছুরিকাঘাতে বন্ধুর হাতে বন্ধু এবং ছোট ভাইয়ের হাতে খুন হয়েছেন বড় ভাই। হিলভিউ এলাকায় ছুরিকাঘাতে এক যুবক খুন হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বেলা ২টায় নগরীর বায়েজিদ থানার হিলভিউ আবাসিক এলাকায় দিনের আলোতে শাহাদাত হোসেন মৃধাকে (২২) পিঠে ছুরি মারে তার বন্ধু ফরহাদ। হাসপাতালে নেয়ার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।
নিহত শাহাদাত হামজারবাগ ব্যাংক কলোনির আবদুল হালিমের ছেলে। হিলভিউ আবাসিক এলাকার তিন নম্বর সড়কের বাসিন্দা একজন বন কর্মকর্তার ব্যক্তিগত গাড়ির চালক ছিলেন শাহাদাত। পাশাপাশি তিনি গাড়ি চালানোর প্রশিক্ষণও দিতেন। শাহাদাতের বাবা আবদুল হালিম বলেন, বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে আক্রান্ত হন শাহাদাত। বাসা থেকে হেঁটে যাওয়ার সময় এক নম্বর রোডের কুলিং কর্নারের কাছে পৌঁছালে স্থানীয় বখাটে ফরহাদ তার পিঠে ছুরি মারে বলে এলাকার লোকজন জানায়।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে শাহাদাতের কয়েকজন বন্ধু বলেছেন, ওই এলাকার একটি কুলিং কর্নারে কাছে তার সঙ্গে ফরহাদের কথা কাটাকাটি হয়। ওই ঘটনার পর ফরহাদ ছুরি নিয়ে শাহাদাতের ওপর হামলা করে। ফরহাদ তার বন্ধু। থানার ওসি আতাউর রহমান খন্দকার বলেন, ঘটনার পর খুনী পালিয়েছে। তাকে ধরতে পুলিশের অভিযান চলছে।
এদিকে নগরীর চান্দগাঁও থানার করমপাড়ায় বুধবার রাতে ছোট ভাইয়ের ছুরিকাঘাতে খুন হয়েছেন বড় ভাই। পুলিশ জানায়, মাদক ব্যবসার জেরে এ হত্যাকাÐ ঘটে। নিহত সাজু মিয়া (২৮) করমপাড়া এলাকার মো. সিদ্দিক মিয়ার ছেলে। ঘটনার পর তার ভাই মুন্না মিয়া পালিয়ে গেছে। চান্দগাঁও থানার ওসি আবুল বাশার জানান, সাজু মিয়া মাদকের মামলায় সাজা খেটে তিন দিন আগে জেল থেকে বের হয়। সাজু ও মুন্না দু‘জনই মাদক বিক্রেতা। মাদক বিক্রি নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে মুন্না সাজুকে ছুরিকাঘাত করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। থানায় মামলা হয়েছে।
খুনি পুত্রকে ধরিয়ে দিলেন মা
বন্ধুকে ছুরিকাঘাতে খুনের পর পালিয়ে থাকা ছেলে ফরহাদকে (১৯) পুলিশে ধরিয়ে দিলেন তার মা ফাতেমা রহমান ময়না। গতকাল সন্ধ্যায় মায়ের সহায়তায় কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা এলাকা থেকে ফরহাদকে গ্রেফতার করে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ। ফাতেমা রহমান ময়না ষোলশহর ৭নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার আগে বেলা ২টায় ফরহাদ তার বন্ধু শাহাদাত হোসেনকে (২২) ছুরিকাঘাত করে খুন করে।
অভিযুক্ত ফরহাদের মা ফাতেমা রহমান ময়না বলেন, আমার ছেলে তার বন্ধুকে খুন করেছে আমি জানতাম না। বিকেলে ফরহাদ আমাকে ফোন করে জানায়- সে শাহাদাতকে ছুরিকাঘাত করেছে। পরে সে চরপাথরঘাটা এলাকায় পালিয়ে যায়। আমি নিজেই পুলিশের সঙ্গে যোগাযোগ করে আমার ছেলে পুলিশের হাতে তুলে দিয়েছি।
তিনি বলেন, বুঝে হোক আর না বুঝে হোক, আমার ছেলে যা করেছে সেটা খারাপ কাজ। সে কীভাবে আরেকজনকে খুন করে! তাকে তার কাজের শাস্তি পাওয়া উচিত। আমি সততার সাথে রাজনীতি করি। কোনো অন্যায়কে আমি প্রশ্রয় দিতে পারিনা। নগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার পরিত্রাণ তালুকদার বলেন, মায়ের সহায়তায় আসামি ফরহাদকে গ্রেফতার করা হয়েছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ