Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটিয়া থানার বিতর্কিত ওসি নেয়ামত প্রত্যাহার

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

 পটিয়া থানার বিতর্কিত দুর্নীতিবাজ ওসি নেয়ামত উল্লাহ্কে প্রত্যাহার করা হয়েছে। জাতীয় সংসদের হুইপ পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী এমপির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সুপারিশক্রমে ওসি নেয়ামত উল্লাহ্কে প্রত্যাহার করে চট্টগ্রাম জেলা পুলিশ লাইনে নেয়া হয়েছে। গত রোববার পটিয়া থানায় নতুন ওসি হিসেবে যোগদান করেছেন বোরহান উদ্দিন।
হুইপ সামশুল হক চৌধুরী এমপি জানিয়েছেন, ওসি নেয়ামত উল্লাহ্্র বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, চাঁদাবাজি, গ্রেপ্তার বাণিজ্য, ইয়াবা কারবারি, মাদক ব্যবসায়ীদের সাথে সখ্যতাসহ অন্তহীন অভিযোগ রয়েছে। যার কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে। ২০১৩ সালে ওসি নেয়ামত উল্লাহ্্ পটিয়া থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে যোগদান করেন। কিছুদিন দায়িত্বে থাকার পর সে অন্যত্র বদলী হয়ে চলে যায়। কয়েক মাস পর সে পুনরায় পরিদর্শক (তদন্ত) হিসেবে পটিয়া থানায় যোগদান করে। প্রায় দুই বছর দায়িত্বে থাকার পর ২০১৬ সালে ওসি হিসাবে পার্শ্ববর্তী চন্দনাইশ থানায় বদলি হয়। ২০১৬ সালের ৫ ডিসেম্বর পটিয়া থানায় পুনরায় সে ওসি হিসাবে যোগদান করে।
পটিয়া থানায় ওসি হিসাবে নিয়োগ পেয়ে নেয়ামত উল্লাহ্্ ১৮ জন অফিসারের স্থলে ৪০ জন অফিসারের চাহিদা দেখিয়ে জেলা পুলিশ অফিস থেকে ৪০ জন অফিসার পোস্টিং নেয়। তাদের মাধ্যমে সে প্রতিদিন গ্রেফতার বাণিজ্য চালিয়ে আসছিল। প্রতিদিন নিরীহ ও অপরাধী লোক ধরে এনে তাদের থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে মোবাইল কোর্টে চালান দিয়ে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করত। তার বিরুদ্ধে প্রকৃত ঘটনায় মামলা না নেয়া, মিথ্যা মামলা রেকর্ড করা, চার্জশীট, ফাইনাল রিপোর্টে মাত্রাতিরিক্ত টাকা আদায়সহ অনেক অভিযোগ রয়েছে। এ নিয়ে অনেকে জেলা পুলিশ সুপার ও ডিআইজির কাছে অভিযোগ করেছে। তার আচার ব্যবহার খুবই খারাপ ছিল। তার সময়ে পটিয়া থানায় ৩ জন কনস্টেবল স্ট্রোক করে মারা যায়। তার থানা ছাড়ার খবর পেয়ে এলাকার ভুক্তভোগী লোকেরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ