Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আনসার ও ভিডিপিকে সতর্ক থাকতে হবে

হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আনসার সদস্যদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়ে বলেছেন, দেশের প্রত্যান্ত গ্রামাঞ্চলে মানুষ যখন নিশ্চিতে রাত্রীযাপন করে এবং সাধারন মানুষের নিরাপত্তার দায়িত্ব পালন করে আনসার ও ভিডিপির সদস্যরা। ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যদের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগকে মাথায় ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনসার ও ভিডিপির সদস্যদের বেতন ভাতাবৃদ্ধিসহ নানা সমস্যার সমাধান করেছে। আনসার ও ভিডিপি প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি সামাজিক অবক্ষয়, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধে এ বাহিনীর কর্মকান্ডকে আরও জোরদার করতে হবে।
প্রতিবছর ৪ কোটি মেয়েকে উপবৃত্তি দেয়া হচ্ছে। শেখ হাসিনা সরকার নারীদের অধিকার নিশ্চিত করা লক্ষে কঠোর আইন করেছে। যার ফলে তালাক, এসিড নিক্ষেপ ও নারী নির্যাতন প্রায় বন্ধ হয়ে গেছে। নারীদের নির্যাতন করলে কঠোর ব্যাবস্থা নেয়া হচ্ছে। এর সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরপরই। হুইপ ইকবালুর রহিম এমপি কোন আনসার ও ভিডিপি সদস্যদের কোন রকম অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত থাকলে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। ইসলামের নামে দেশে জঙ্গীবাদ সৃষ্টি হয়েছে। এসব জঙ্গীবাদ গ্রামে গঞ্জে আত্মগোপন করে আছে। আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী সদস্যদের এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। উন্নয়ন ও অগ্রগতির বাধার নামেই সন্ত্রাস ও জঙ্গীবাদ। তিনি আরও বলেন, দিনাজপুরের ১০ মাইলে অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। ৪০/৫০ হাজার বেকার যুবকদের কর্মসংস্থান হবে। সাড়ে ৩’শ প্রতিষ্ঠান হবে। আইটি পার্ক করা হবে। ২০ হাজার বেকারের কর্মসংস্থান হবে। তিনি বলেন, জয় বাংলা আনসার ও ভিডিপি ক্লাব নামে প্রতিটি ইউনিয়নে একটি করে ক্লাব তৈরি করা হবে। সেখানে সেলাই মেশিন, কম্পিউটার ল্যাবসহ বিভিন্ন কর্মকান্ডের জন্য প্রশিক্ষণ দেয়া হবে।
গতকাল সোমবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদর উপজেলার আনসার ভিডিপি সদস্য-সদস্যাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। ব্যাক্তিগত তহবিল থেকে আনসার ও সদস্যদের মাঝে ৫২টি সাইকেল প্রদান করেন হুইপ ইকবালুর রহিম এমপি।
দিনাজপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট আফজাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখছেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট, আনসার-ভিডিপির ইউনিয়ন দলপতি মো. আব্দুর রাজ্জাক, দলনেত্রী নুরজাহান বেগম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন পার্বতীপুর উপজেলা আনসার ভিডিপি অফিসার মোঃ আব্দুর রাজ্জাক প্রামানিক, পিএএম(বার)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ