Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আলিম পরীক্ষা দিতে না পারায় পটিয়ায় সংবাদ সম্মেলন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৮ এএম

পটিয়া শাহ্্চান্দ আউলিয়া কামিল মাদরাসায় ৩ জন আলিম পরীক্ষার্থী পরীক্ষা দিতে না পারায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে অভিভাবক মহল। গত শুক্রবার রাত ৭টায় পটিয়ার একটি কেজি স্কুল প্রাঙ্গনে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিভাবক মহল এ দাবি জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এস.এম. রফিকুল আলম। এসময় উপস্থিত ছিলেন নজরুল ইসলাম, আনোয়ারুল ইসলামসহ কয়েকজন অভিভাবক।
লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন পটিয়া শাহ্্চান্দ আউলিয়া কামিল মাদরাসা একটি দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। সাম্প্রতিক সময়ে এ প্রতিষ্ঠানে কিছু দুর্নীতিবাজ ও সুবিধালোভী ব্যক্তিদের কারণে লেখাপড়ার মান নি¤œস্তরে যাচ্ছে এবং শিক্ষার্থীরা বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এরই ধারাবাহিকতায় চলতি ২০১৯ সালের আলিম পরীক্ষায় অংশগ্রহণ করতে গিয়ে ৩ জন শিক্ষার্থী সময়মত ফরম পূরণ করতে না পারায় বিলম্ব ফি দিয়ে মাদরাসা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের বরাবরে আবেদন করে প্রবেশপত্র ও রেজিষ্ট্রেশন কার্ড অনুমোদন করেন। যথাসময়ে প্রবেশপত্র ও রেজিষ্ট্রেশন কার্ড আসলেও পরীক্ষার দিন মাদরাসার অধ্যক্ষ পরীক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়নি। এমনকি কেন্দ্র থেকে তাড়িয়ে দেন। যা অত্যন্ত অমানবিক। বর্তমানে ঘটনাটি পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার তদন্তাধীন। ৩ জন পরীক্ষার্থী একটি বছর নষ্ট হওয়ার পিছনে যারা দায়ী তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে অভিভাবক মহল। উল্লেখ্য আলিম পরীক্ষায় শাহ্্চান্দ আউলিয়া মাদরাসার শিক্ষার্থী সৈয়দ হেমায়েত উদ্দীন, শহীদুল ইসলাম, বেলাল উদ্দীন পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে এসে পরীক্ষা দিতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ