Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষীপুরে একসাথে ৭ সন্তান প্রসব

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৮ এএম

লক্ষীপুরে পৌর শহরের একটি প্রাইভেট হাসপাতালে নাজমা আক্তার নামের এক গৃহবধূ একসঙ্গে ৭ সন্তান প্রসব করেছেন। এর মধ্যে ৪টি মেয়ে ও ৩টি ছেলে। তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হচ্ছে ১৮ বছর বয়সী এই মাকে কোনো সিজারিয়ান পদ্ধতি বেছে নিতে হয়নি। তিনি এই ৭ সন্তানের জন্ম দিয়েছেন প্রাকৃতিক উপায়ে। এ খবর শহরে জড়িয়ে পড়লে স্থানীয় জনতা হাসপাতালে এক নজর দেখার জন্য ভিড় জমাতে থাকে।
জানা গেছে, একই সঙ্গে পৃথিবীর আলো দেখা এই নবজাতকের মা সুস্থ রয়েছে। ধারণা করা হচ্ছে লক্ষীপুরে এক সঙ্গে সাত সন্তানের জন্মের ঘটনা এই প্রথম। গৃহবধু নাজমা আক্তার সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়ের কৃষক রাজু আহমদের স্ত্রী।
হাসপাতাল সূত্রে ও নবজাতদের স্বজনরা জানান, শক্রবার বিকেলে গৃহবধু নাজমা আক্তারের প্রসব ব্যথা উঠলে শহরের সিটি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রাত ১০টার সময় কোনো সিজারিয়ান পদ্ধতি ছাড়াই ৪টি মেয়ে ও ৩টি ছেলে প্রসব করেন।
সিটি হসপিটালের প্রোপ্রাইটর ডাক্তার রাকিবুল আহসান জানান, ৫ মাস অন্ত:সত্বার কারনে জন্মের ২ ঘন্টার মধ্যে নবজাতক শিশুরা মারা যায়, তবে তাদের মা সুস্থ আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ