Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরএমপির নয়া কমিশনার হুমায়ুন কবির

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) নতুন কমিশনার হুমায়ুন কবির তার কর্মস্থলে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার তিনি আরএমপিতে যোগ দেন। এরপর অধীনস্ত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করে সুষ্ঠুভাবে দায়িত্ব পালনের জন্য সবার সহযোগিতা কামনা করেন।
এছাড়া মতবিনিময়কালে আসন্ন বাংলা নববর্ষের সকল অনুষ্ঠানে পর্যাপ্ত নিরাপত্তা বিধানের বিষয়ে সংশ্লিষ্টদের দিকনির্দেশনা দেন। পুলিশ কমিশনার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দিয়ে মহানগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সম্মিলিত প্রচেষ্টার আহ্বান জানান।
পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবির এর আগে ঢাকায় পুলিশ পরিদপ্তরে উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯১ সালে ১২তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশে যোগ দেন। পরবর্তীতে তিনি বগুড়া, লক্ষীপুর ও সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে কর্মরত ছিলেন। এর পর উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি পেয়ে তিনি পুলিশের রংপুর রেঞ্জ এবং পুলিশ অধিদপ্তরে কাজ করেন। এর মধ্যে তিনি খুলনা মহানগর পুলিশের কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন।
এছাড়া পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবির লাইবেরিয়া ও সিয়েরালিয়নে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। ধারাবাহিকভাবে প্রসংশিত কাজের জন্য তিনি বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) এবং দুইবার আইজি ব্যাচ পান। গত ৩ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে হুমায়ুন কবিরকে আরএমপি কমিশনারের পদে পদায়ন করা হয়। একই প্রজ্ঞাপনে আরএমপির কমিশনার একেএম হাফিজ আক্তারকে রাজশাহীর ডিআইজি হিসেবে পদায়ন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ