Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভাতা পেলেন কাপ্তানের নেছা

দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

মুরাদনগর (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

কুমিল্লা মুরাদনগর উপজেলার দিঘীরপাড় গ্রামের গৃহহীন ৮১ বছর বয়সী বিধবা কাপ্তানের নেছা পেলেন ভাতার কার্ড ও ভাতা। গত ২০ মার্চ দৈনিক ইনকিলাবে “৮১ বছর বয়সী কাপ্তানের নেছা মানবেতর জীবন” এ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের।
গত বৃহস্পতিবার দুপুরে ১৯ কার্যদিবসের মধ্যে বৃদ্ধা মহিলার হাতে বয়স্ক ভাতার কার্ড ও ভাতার টাকা তুলে দেয় উপজেলা সমাজসেবা অধিদপ্তরের।
ভাতার কার্ড পেয়ে কাপ্তানের নেছার চোখে মুখে হাসি ফোটে ওঠে। সাথে সাথে আল্লাহর কাছে দু’হাত তুলে সংশ্লিষ্ট সকলের জন্য দোয়া করেন তিনি।
জানা যায়, উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের দিঘীরপাড় গ্রামের ১ মেয়ের জননী এই স্বামীহারা বৃদ্ধা কাপ্তানের নেছা ৮১বছর বয়সে ভিক্ষা করে মানবেতর জীবনযাপন করছিলেন। বিধবা কাপ্তানের নেছার ভিটে মাটি বলতে কিছু নেই, থাকেন প্রতিবেশির একটি রান্না ঘরে। অসহায় দেখে রাতের বেলা রান্না ঘরে থাকার জায়গা দিয়েছে তার পাশের এক প্রতিবেশী। রাত পোহালে খাবারের সন্ধানে হাটতে থাকে এ বাড়ি থেকে ও বাড়ি। বাড়ি বাড়ি হেটে যা পান তা খেয়ে কোন রকম দিন পার করেন এই বৃদ্ধা। এ ভাবেই মাণবেতর জীবনযাপন করছিলেন কাপ্তানের নেছা।
এ বিষযে মুরাদনগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা কবির আহাম্মদ বলেন, ৮১ বছর বয়সী বিধবা কাপ্তানের নেছার কার্ড না হওয়ার বিষয়টি খুবই দুঃখজনক। দৈনিক ইনকিলাবে প্রকাশিত সংবাদটি দেখেই কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরের নির্দেশনা ও মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়মের সার্বিক সহযোগিতায় দ্রুত এই বৃদ্ধা মহিলার বয়স্কভাতার কার্ডের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ