Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোহাগপুরে বিধবাদের মাঝে নববর্ষের উপহার

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

সোহাগপুর গণহত্যার শিকার শহীদ পরিবারের বিধবাদের মাঝে সম্মানী ভাতা ও বাংলা নববর্ষের শুভেচ্ছা উপহার প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে বর্তমানে জীবিত ২২ জন বিধবার হাতে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকেরর মাইক্রো ফাইন্যান্সিং কর্মসূচির আওতায় মাসিক ৪০০ টাকা হারে প্রত্যেককে এক বছরের একত্রে ৪ হাজার ৮০০ টাকা করে প্রদান করা হয়। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে নববর্ষের উপহার হিসেবে প্রত্যেকের হাতে একটি করে শাড়ি প্রদান করা হয়। এর আগে জেলা পুলিশের পক্ষ থেকেও বিধবাদের হাতে নববর্ষের উপহার সামগ্রী প্রদান করা হয়।
জেলা প্রশাসক আনার কলি মাহবুব প্রধান অতিথি হিসেবে এ সম্মানী ভাতার অর্থ ও শাড়ি শহীদ পরিবারের বিধবাদের হাতে তুলে দেন। এ উপলক্ষে বিধবাপল্লী শহীদ স্মৃতিস্তম্ভের পাশের খোলা মাঠে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন নালিতাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান। ব্র্যাক জেলা প্রতিনিধি আতাউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব, কাকরকান্দি ইউপি চেয়ারম্যান শহীদুল্লাহ তালুকদার মুকুল, আঞ্চলিক ব্যবস্থাপক আনোয়ার হোসেন, সোহাগপুর বিধবাপল্লী শহীদ পরিবার কল্যাণ সমিতির সভাপতি জালাল উদ্দিন প্রমুখ।
১৯৭১ সালের ২৫ জুলাই শেরপুরে নালিতাবাড়ির সোহাগপুর গ্রামে পাকহানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসরদের চালানো গণহত্যায় ১৮৭ জন পুরুষ মানুষকে হত্যার পর থেকেই সোহাগপুর গ্রামটির নাম পাল্টে মুক্তিযুদ্ধের ইতিহাসে ‘সোহাগপুর বিধবাপল্লী’ নামে পরিচিতি লাভ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ