Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষণের চিকিৎসায় সাহায্যের আবেদন

নরসিংদী থেকে সরকার আদম আলী | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

স্ত্রী ও কন্যা নিয়ে সুখেই চলছিলো লক্ষণের জীবন। হটাৎ এক রোগ জীবনকে এলোমেলো করে দেয়। তার শরীরে বাসা বাঁধে জটিল ক্যান্সার। লক্ষণ দেবনাথের পুরুষাঙ্গ ক্যান্সার আক্রান্ত হয়ে অসহায় দুর্বিষহ জীবনযাপন করছে লক্ষণ ও তার পরিবার।
নরসিংদী জেলা শহরের মধ্য কান্দাপাড়া বাসিন্দা লালমোহন দেবনাথের পুত্র এই লক্ষণ দেবনাথ নরসিংদী সেকেরচর বাজারে কাপড়ের দোকানে কাজ করতেন। সাত বছর আগে বিয়ে করেন লক্ষণ দেবনাথ। সাত বছরের দাম্পত্য জীবনে লক্ষণ দেবনাথের একটি কন্যা সন্তান রয়েছে। তার বয়স ৬ বছর। ২০১৮ সালের জুলাই মাসে তার পুরুষাঙ্গে টিউমার ধরা পড়ে। পরীক্ষা-নিরীক্ষায় জানা যায় যে, এটা পুরুষাঙ্গের ক্যান্সার। এই অবস্থায় প্রথম অপারেশন করেন ঢাকা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক বিশিষ্ট শল্যচিকিৎসক ডা. সুবিনয় কৃষ্ণ পাল। দ্বিতীয়বার অপারেশন করেন ঢাকার মুনলাইট হাসপাতালের বিশিষ্ট শল্যচিকিৎসক অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল। এখন তার তৃতীয় অপারেশনের প্রয়োজন। সিএমএইচ’র চিকিৎসক ডা. কর্নেল ইউসুফ আলী জানিয়েছেন তার এই তৃতীয় অপারেশনটি ভারতের বোম্বে হাসপাতাল থেকে সম্পন্ন করার। এই অপারেশন সম্পন্ন করতে তার প্রয়োজন প্রায় ৮ লাখ টাকা। দু’দুটি অপারেশনে লক্ষণ দেবনাথের সঞ্চিত অর্থসহ সকল সম্পদ প্রায় শেষ হয়ে গেছে। এখন আর তার চিকিৎসা ব্যয় বহন কোনক্রমেই সম্ভব হচ্ছে না। অথচ সঠিক সময়ে চিকিৎসা না করলে তার এই রোগ আরো শরীরের বিভিন্ন অংশে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।
শেখেরচর বাবুরহাটে সামান্য বেতনে কাপড়ের দোকানে চাকরি করেন লক্ষণ দেবনাথ। দীর্ঘদিন রোগে শোকে ভোগে দুর্বল ও কর্মহীন হয়ে পড়েন। এখন তার স্ত্রী ও সন্তানের ভরন-পোষণ করাই দায়।
এমতাবস্থায় স্ত্রী মাধবী রানী সাহা, বাধ্য হয়ে সমাজের দানশীল, দয়াবান ও হৃয়দবান ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে স্বামীর চিকিৎসায় সাহায্যের আবেদন জানিয়েছেন।
সাহায্য পাঠানোর ঠিকানা
মাধবী রানী সাহা,
হিসাব নং ০৭৩-০৩১০০৩৫৪৮৯,
এনসিসি ব্যাংক, নরসিংদী শাখা।
মোবাইল ০১৭১৭-১৮৩১৩১ (বিকাশ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ